৯ বছরের মাথায় বন্ধ হচ্ছে গুগলের হ্যাংআউট

আগের সংবাদ

মধুমিতার সঙ্গে প্রথমবার জুটি বাঁধলেন বিক্রম

পরের সংবাদ

‘সারেগামাপা’ থেকে একসঙ্গে বাদ সব খুদে, কেন এই সিদ্ধান্ত

প্রকাশিত: জুন ২৯, ২০২২ , ১২:০৫ অপরাহ্ণ আপডেট: জুন ২৯, ২০২২ , ১২:০৮ অপরাহ্ণ

‘সা রে গা মা পা’ অনুষ্ঠানের মঞ্চে শুরু থেকেই দর্শকদের মাতিয়ে রেখেছে খুদে সঙ্গীতশিল্পীরা। তাদের গায়কীতে বিচারক থেকে দর্শক, সবাই এক কথাতেই মুগ্ধ। তবে এবার বিচারকদের সঙ্গে পরামর্শ করে এসব শিশুশিল্পীর জন্য একটি বিশেষ সিদ্ধান্ত নিয়েছেন পণ্ডিত অজয় চক্রবর্তী।

মূল প্রতিযোগিতা থেকে খুদে গায়ক-গায়িকাদের বাদ রাখার সিদ্ধান্ত নেন বর্ষীয়ান এই সঙ্গীতশিল্পী। তার যুক্তি, এত অল্প বয়সেই শুধুমাত্র প্রতিযোগিতায় মনোনিবেশ করলে এই শিশুদের ক্ষতি হতে পারে। মঞ্চে দাঁড়িয়ে তিনি বলেন, স্কুলের পড়াশোনা ও বিভিন্ন চাপের মধ্যে দিয়ে ওদের বড় হতে হয়। আমার অভিজ্ঞতা থেকে মনে হয়, পড়াশোনা থেকে পৃথক করে ওদের এই প্রতিযোগিতায় রাখা আমাদের পক্ষে খুব একটা উপযুক্ত কাজ হবে না। খবর হিন্দুস্তান টাইমসের।

ভিডিও দেখুন: ‘সারেগামাপা’ থেকে একসঙ্গে সব খুদে বাদ

এই অনুষ্ঠানের সঙ্গে সম্পূর্ণভাবে যুক্ত থাকবে খুদে শিল্পীরা। মাঝেমধ্যেই মঞ্চে এসে তারা গান শোনাবে। কিন্তু পণ্ডিত অজয় চক্রবর্তীর মতে, শিশুদের এখনই এই দৌঁড়ে শামিল করলে তাদের বেড়ে ওঠায় নানান বিরূপ প্রভাব পড়তে পারে। এ বিষয়ে তাদের অভিভাবকদেরও মত নেন তিনি। তার সঙ্গে সবাই একমত হয়েছেন।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়