মূল্যস্ফীতি চ্যালেঞ্জ নিয়ে নতুন মুদ্রানীতি ঘোষণা বৃহস্পতিবার

আগের সংবাদ

কথায় কথায় বিদেশে চিকিৎসা নেয়া যাবে না: প্রধানমন্ত্রী

পরের সংবাদ

শিক্ষক হেনস্তা ও হত্যার বিরুদ্ধে ঢাবিতে ছাত্র ফেডারেশনের প্রতিবাদ সমাবেশ

প্রকাশিত: জুন ২৯, ২০২২ , ৮:৪৬ অপরাহ্ণ আপডেট: জুন ২৯, ২০২২ , ৮:৪৬ অপরাহ্ণ

নড়াইলে শিক্ষক হেনস্তা ও সাভারে শিক্ষক হত্যায় জড়িতদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছে বাংলাদেশ ছাত্র ফেডারেশন। বুধবার (২৯ জুন) বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) টিএসসি সংলগ্ন ডাচের সামনে এ বিক্ষোভ সমাবেশ করে সংগঠনটি।

বিক্ষোভ সমাবেশ থেকে শিক্ষক লাঞ্ছনা ও হত্যার ঘটনায় জড়িতদের চিহ্নিত করে বিচারের আওতায় আনার দাবি জানানো হয়। সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল নিয়ে তারা ক্যাম্পাসে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করেন৷

বিক্ষোভ সমাবেশে সংগঠনটির কেন্দ্রীয় কমিটির সভাপতি মশিউর রহমান রিচার্ডের সভাপতিত্বে বাংলাদেশ ছাত্র ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক সৈকত আরিফ, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি আবু রায়হান খান, সাধারণ সম্পাদক হাসান আল মেহেদী, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আল আমীন শেখ, সাংগঠনিক সম্পাদক শুভ দেবসহ আরো নেতাকর্মী উপস্থিত ছিলেন।

সমাবেশ মশিউর রহমান রিচার্ড বলেন, ক্ষমতার জবাবদিহিতার অভাবে আজকে সমাজে শিক্ষককে মারা, জুতার মালা পরানো এমন নৈরাজ্য সৃষ্টি হয়েছে। আজকে সমাজে যদি ক্ষমতার জবাবদিহিতা থাকতো, প্রশাসনের যদি জবাবদিহিতা থাকতো তাহলে পুলিশ, এসপি ডিসির সামনে একদল লোক তাদের অসৎ উদ্দেশ্য চরিতার্থ করতে এভাবে একজন শিক্ষকের ওপর হামলা করতে পারতো না ৷ যখন তখন কারো ওপর ধর্মীয় অবমাননার অভিযোগ করে হামলা করতে পারতো না ৷

তিনি আরো বলেন, এই যে জবাবদিহিতাহীন ক্ষমতা যেই ক্ষমতার ছায়ায় আজকে একের পর এক নৈরাজ্য সৃষ্টি করা হচ্ছে, সেটাকে কাজে লাগিয়ে এই সরকার আগামী নির্বাচন পার হতে চায়। তারা দেখাতে চায় বাংলার মানুষ সাম্প্রদায়িক, বাংলার মানুষ উগ্র। এদেরকে শাসন করার জন্য আমার মতো শাসক দরকার। আমরা এই শাসকদের ছত্রছায়ায় একের পর এক শিক্ষকরা নির্যাতন হচ্ছে তার প্রত্যেকটি নির্যাতনের বিচার চাই, প্রতিটি হত্যাকারীদের বিচার চাই।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়