×

বিনোদন

বন্যায় বিপর্যস্ত আসামের পাশে দাঁড়ালেন আমির খান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ জুন ২০২২, ১২:১৭ পিএম

বন্যায় বিপর্যস্ত আসামের পাশে দাঁড়ালেন আমির খান

ভারতের গৌহাটির পশ্চিমে কোরোরা গ্রামে গ্রামবাসীরা একটি বাছুরকে নিরাপদ স্থানে নিয়ে যাচ্ছে। ছবি: এপি

বন্যায় বিপর্যস্ত আসামের পাশে দাঁড়ালেন আমির খান

ফাইল ছবি

বন্যায় বিপর্যস্ত আসামের পাশে দাঁড়ালেন আমির খান

আসামের বন্যা প্রাণ কেড়েছে বহু মানুষের। বহু মানুষ হারিয়েছে তাদের ঘর সংসার। বন্যার পানিতে বেঁচে থাকাটাই কঠিন হয়ে পড়েছে আসামের বহু মানুষের। প্রাথমিক হিসাব বলছে, এই বন্যায় প্রায় ১ লাখ ৮৭০ হেক্টর জমির ফসল নষ্ট হয়েছে।

বন্যায় বিপর্যস্ত মানুষদের পাশে দাঁড়াতে আসামে তৈরি হয়েছে ৭৫৯ টি ত্রাণ শিবির। এই ত্রাণ শিবিরে আশ্রয় পেয়েছেন প্রায় ২ লাখের বেশির মানুষ। এছাড়াও, ৬৩৬টি কেন্দ্র থেকে ত্রাণ বিলি করা হচ্ছে বলেও জানিয়েছে এএসডিএমএ। আর এবার বন্যা বিপর্যস্ত আসমের পাশে দাঁড়ালেন আমির খান। আসামের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মার সামাজিক যোগাযোগ মাধ্যমে জানান, বলিউডের মিস্টার পারফেকশনিস্ট আমির খান মুখ্যমন্ত্রী ত্রাণ তহবিলে প্রায় ২৫ লক্ষ টাকা দান করেছেন। আমির খানকে ধন্যবাদ জানিয়েছেন আসমের মুখ্যমন্ত্রী। তবে শুধুই আমির খান নন, এর আগে ত্রাণ তহবিলে অর্থদান করেছেন বলিউড অভিনেতা অর্জুন কাপুর ও পরিচালক রোহিত শেট্টি।

[caption id="attachment_356541" align="aligncenter" width="1024"] ভারতের গৌহাটির পশ্চিমে কোরোরা গ্রামে গ্রামবাসীরা একটি বাছুরকে নিরাপদ স্থানে নিয়ে যাচ্ছে। ছবি: এপি[/caption]

প্রশাসন সূত্রে জানা গিয়েছে, রাজ্যের ৩২টি জেলা কমবেশি ক্ষতিগ্রস্ত হলেও তার মধ্যেও মারাত্মক ক্ষতি হয়েছে বজলি, বক্সা, বরপেটা, গোয়ালপাড়া, কামরূপ, করিমগঞ্জ, লখিমপুর, মাজুলি, নগাঁও, নলবাড়ি, শিবসাগরের। আসামের বন্যা পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি রাজ্যের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মাকে ফোন করেন। মুখ্যমন্ত্রীকে সবরকম সাহায্যের আশ্বাস দিয়েছেন তিনি।

এদিকে বন্যায় পড়শি রাজ্য ত্রিপুরার অবস্থাও ভাল নয়। সেখানে দুর্যোগে ইতিমধ্যে ১০ হাজার মানুষ ঘরছাড়া হয়েছেন। আগরতলা গত ৬০ বছরে সর্বোচ্চ বৃষ্টিপাতের সাক্ষী হয়েছে। দুর্যোগে ক্ষয়ক্ষতির মুখে উত্তর-পূর্বের আরেক রাজ্য মেঘালয়ও। ১৯৪‘র পর সবথেকে বেশি বৃষ্টি হয়েছে চেরাপুঞ্জির মৌসিনরামে। দুর্যোগে মৃতদের পরিবারের জন্য ৪ লক্ষ টাকা আর্থিক সাহায্যের কথা ঘোষণা করেছেন মেঘালয়ের মুখ্যমন্ত্রী কনরাড সাংমা। খবর সংবাদ প্রতিদিনের

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App