×

সারাদেশ

নোয়াখালীর সেনবাগে দুর্ধর্ষ ডাকাতি, ৪০ ভরি স্বর্ণ লুট

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ জুন ২০২২, ০৯:২৮ পিএম

নোয়াখালীর সেনবাগে দুর্ধর্ষ ডাকাতি, ৪০ ভরি স্বর্ণ লুট

নোয়াখালীর সেনবাগের একটি বাড়িতে দুর্ধর্ষ ডাকাতির ঘটনা ঘটেছে। গত শুক্রবার দিবগাত রাতে উপজেলার বিজবাগ ইউনিয়নের বালিয়াকান্দি গ্রামের মোস্তফা চেয়ারম্যানের বাড়িতে ডাকাতির এ ঘটনা ঘটে। মুখোষ পরা ১৪-১৫ জনের একটি ডাকাত দল গভীর রাতে মরহুম আব্দুর রশিদের ছেলে গোলাম রহমান হারুনের ঘরের দরজার গ্রিলের তালা ভেঙে ঘরে ঢুকে গৃহকর্তা ও তার স্ত্রীকে অস্ত্রের মুখে জিম্মি করে ও হাত-পা বেঁধে ৪০ ভরি সোনার গয়না, নগদ এক লাখ ৪০ হাজার টাকা, ও মালামাল লুট করে নিয়ে যায়। ঘটনার পর তিন দিন অতিবাহিত হলেও এখন পর্যন্ত জড়িত কাউকে শনাক্ত কিংবা গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।

গৃহকর্তার ভাই মো. মিজানুর রহমানের ভাষ্য অনুযায়ী, গত শুক্রবার গভীর রাতে ১৪-১৫ জন মুখোশ পরা সশস্ত্র ডাকাত তার ভাই-ভাবীকে অস্ত্রের মুখে বেঁধে গয়না, নগদ টাকাসহ প্রায় অর্ধ কোটি টাকার মালামাল লুট করে নিয়ে যায়। ঘটনার পরপরই ভুক্তভোগী হারুন ৯৯৯-এ ফোন করলে সেনবাগ থানা থেকে পুলিশ এসে ঘটনাস্থল পরিদর্শন করে একটি অভিযোগ লিখে নিয়ে যায়। এ ঘটনায় ভুক্তভোগী মামলা করতে চাইলে গত তিন দিনেও থানা পুলিশ মামলা নেয়নি। তবে ঘটনায় থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করে ভুক্তভোগী পরিবার।

জানা গেছে, সম্প্রতি সেনবাগ উপজেলায় ডাকাতির ঘটনা বেড়েছে। বিজবাগ ইউনিয়নের এ ঘটনা ছাড়াও গত ১৫ দিনের ব্যবধানে পাশ্ববর্তী ইয়ারপুর গ্রামের আরো দুই বাড়িতেও দুর্ধর্ষ ডাকাতির ঘটনা ঘটে। এখন পর্যন্ত এসব ঘটনায় থানা পুলিশ কাউকে গ্রেপ্তার বা পদক্ষেপ নিতে পারেনি।

এ বিষয়ে জানতে চাইলে সেনবাগ থানার ওসি ইকবাল হোসেন পাটোয়ারী বলেন, এ ঘটনায় একটি লিখিত অভিযোগ পেয়েছি। আমরা ঘটনার সঙ্গে জড়িতদের শনাক্ত ও গ্রেপ্তারের চেষ্টা করছি। ঘটনার আশপাশের সিসিটিভির ফুটেজ সংগ্রহ করছি। ভুক্তভোগীর সঙ্গে আমার অফিসিয়ালি যোগাযোগ আছে। ঘটনাটি আমাদের পূর্ণ নজরে আছে।

সম্প্রতি ডাকাতির ঘটনা বেড়ে যাওয়ার বিষয়টি জানালে ওসি বলেন, সামনে ঈদকে কেন্দ্র করে হয়তো দুষ্কৃতিকারীরা ঘটনাগুলো ঘটাচ্ছে।

এ বিষয়ে নোয়াখালী জেলার পুলিশ সুপার মো. শহীদুল ইসলামকে কয়েকবার কল করলেও ফোন রিসিভ করেননি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App