শিক্ষকের গলায় জুতার মালা, রিট আবেদন করতে বললেন হাইকোর্ট

আগের সংবাদ

রাষ্ট্রপতির ছেলের ড্রাইভারকে মারধর, তদন্ত প্রতিবেদন ২৮ জুলাই

পরের সংবাদ

সাংবাদিক কল্যাণ ট্রাস্টে জমা আছে ৫০ কোটি টাকা: তথ্যমন্ত্রী

প্রকাশিত: জুন ২৮, ২০২২ , ৫:৩৯ অপরাহ্ণ আপডেট: জুন ২৮, ২০২২ , ৫:৪২ অপরাহ্ণ

বর্তমানে বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্টের তহবিলে সিডমানি ৪৯ কোটি ৬৩ লাখ ২৭ হাজার ৮১ টাকা জমা আছে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ।

মঙ্গলবার (২৮ জুন) জাতীয় সংসদে জাতীয় পার্টির সৈয়দ আবু হোসেনের এক প্রশ্নের জবাবে তিনি এ তথ্য জানান। এসময় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী সংসদ অধিবেশনে সভাপতিত্ব করছিলেন।

তথ্যমন্ত্রী জানান, সাংবাদিকদের মেধাবী সন্তানদের শিক্ষার জন্য এককালীন মঞ্জুরী, বৃত্তি কিংবা স্টাইপে- দেবার খসড়া নীতিমালা ট্রাস্টি বোর্ড কতৃক অনুমোদনের অপেক্ষায় রয়েছে। তিনি জানান, ২০১৬-১৭ অর্থ বছর থেকে ২০২০-২১ অর্থ বছর পর্যন্ত ১ হাজার ৪২২ জন সাংবাদিক ও সাংবাদিক পরিবারের সদস্যদেরকে ১২ কোটি ৫৭ লাখ টাকা অনুদান দেয়া হয়েছে। এছাড়া ২০২১-২২ অর্থ বছরে এ পর্যন্ত ৫৪২ জন সাংবাদিক ও সাংবাদিক পরিবারের অনুকুলে ৪ কোটি ৯২ লাখ ৫০ হাজার টাকা দেয়া হয়েছে।

হাছান মাহম্মুদ জানান, বর্তমানে বেসরকারী খাতে ৪৬টি টেলিভিশন, ২২টি এফ এম রেডিও এবং ৩৩টি কমিউনিটি রেডিও চ্যানেলের অনুমতি দেয়া হয়েছে। এছাড়া জাতীয় অন লাইন নীতিমালা-২০২২ মোতাবেক তথ্য মন্ত্রণালয়ের নির্দেশক্রমে তথ্য অধিদপ্তর তিন ধাপে ১০৮টি অন লাইন নিউজ পোটালকে নিবন্ধন সনদ দিয়েছে।

এছাড়া চলতি বছরের ১৯ জুন পর্যন্ত ১৫৪টি দৈনিক পত্রিকার অনলাইন পোর্টালের আবেদনের প্রেক্ষিতে ১০৮ টি দৈনিক পত্রিকার অন লাইন পোর্টালকে নিবন্ধন দেয়া হয়েছে। বাকি ৪৬টির নিবন্ধন দেবার কাজ চলমান রয়েছে। এছাড়া নতুন করে ১৪টি টিভি চ্যানেলের অনলাইন পোর্টালের আবেদনের প্রেক্ষিতে ৫টি টিভি চ্যানেলের অন লাইন পোর্টালকে নিবন্ধন সনদ দেয়া হয়েছে।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়