পদ্মা সেতুর টোল প্লাজায় যাত্রীবাহী বাসের ধাক্কা

আগের সংবাদ

বন্যা কবলিত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান রোটারিয়ানদের

পরের সংবাদ

বন্যাদুর্গত এলাকায় বিজিবির ত্রাণসামগ্রী বিতরণ অব্যাহত

প্রকাশিত: জুন ২৮, ২০২২ , ৬:৫৬ অপরাহ্ণ আপডেট: জুন ২৮, ২০২২ , ৬:৫৬ অপরাহ্ণ

দেশের বিভিন্ন স্থানে বন্যাদুর্গতদের মাঝে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) ত্রাণসামগ্রী বিতরণ ও জরুরি চিকিৎসা সেবা কার্যক্রম অব্যাহত রয়েছে।

মঙ্গলবার (২৮ জুন) বিজিবি’র জকিগঞ্জ ব্যাটালিয়ন (১৯ বিজিবি) জকিগঞ্জ উপজেলার সীমান্তবর্তী লক্ষীবাজার বিওপি’র দায়িত্বপূর্ণ গড়ের গ্রাম, মাঝের গ্রাম, জামদহর, শেরুলবাগ ও উজিরপুর গ্রামের বন্যাদুর্গত ১০০টি পরিবারের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়। বিজিবি সরাইল রিজিয়ন কমাান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ শহীদুল ইসলাম উপস্থিত থেকে বন্যাদুর্গত পরিবারের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করেন। এছাড়া জকিগঞ্জ উপজেলার সীমান্তবর্তী সুপ্রাকান্দি, সোনাপুর, গদাধর, পিআইপুর, বড়পাথর, পীরনগর ও কাদিরপুর গ্রামের বন্যাদূর্গত ১০০টি পরিবারকে এবং জৈন্তাপুর উপজেলার সীমান্তবর্তী ঘিলাতৈল ও গোয়ালাবাড়ী গ্রামের বন্যাদূর্গত ৫০টি পরিবারের মধ্যে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।

অপরদিকে, সুনামগঞ্জ ব্যাটালিয়ন (২৮ বিজিবি)-এর তত্বাবধানে মধ্যনগর উপজেলার শ্রীপুর ইউনিয়নের দুর্গম সীমান্তবর্তী মাটিরাবন বিওপি’র দায়িত্বপূর্ণ কোনাপাড়া, লক্ষীপুর, মাটিরাবন, কড়ইবাড়ী, শ্রীপুর কোয়ালতাপাড়া, নওয়াবপুর ও গোলগাঁও এলাকার ১৫০টি পরিবার এবং বাঙ্গালভিটা বিওপি’র দায়িত্বপূর্ণ বাঁকাতলা, কান্দাপাড়া, কচুয়াছড়া, মাঝেরছড়া ও বাঙ্গালভিটা গ্রামে বন্যায় ক্ষতিগ্রস্ত ১৫০টি পরিবারসহ মোট ৩০০টি পরিবারের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়। এছাড়া সুনামগঞ্জ ব্যাটালিয়নের ১নম্বর জিপি গেটে বন্যার্তদের মাঝে ৩০০ বোতল বিশুদ্ধ পানি বিতরণ করা হয়েছে।

বিজিবির চিকিৎসকরা বন্যাদুর্গতদের চিকিৎসা সেবা দিচ্ছেন। ছবি: ভোরের কাগজ

সিলেট ব্যাটালিয়ন (৪৮ বিজিবি)-এর ব্যবস্থাপনায় কোম্পানীগঞ্জ উপজেলার উত্তর রনিখাই ইউনিয়নের কালাইরাগ সরকারী প্রাথমিক বিদ্যালয়ে বন্যাদূর্গত ১৭৭ জন পুরুষ এবং ২১৪ জন মহিলাসহ ৩৯১ জন জনসাধারণকে জরুরি চিকিৎসা সেবা ও বিনামূল্যে ঔষধ সরবরাহ করা হয়।

উল্লেখ্য, গত ১৭ জুন থেকে এখন পর্যন্ত বিজিবি বন্যাদুর্গত এলাকার প্রায় ২ হাজার মানুষকে উদ্ধারসহ ১১ হাজার ৩২১টি পরিবারের প্রায় ৪৫ হাজার ২৩৪ জন বন্যাদুর্গত মানুষের মাঝে শুকনো ত্রাণসামগ্রী বিতরণ, ৪ হাজার ৬৯০ জনকে রান্না করা খাবার বিতরণ এবং ৭ হাজার ২৯০ বোতল বিশুদ্ধ পানি সরবরাহ করেছে। একইসঙ্গে বন্যাদুর্গত এলাকার ৩ হাজার ৫৩১ জন রোগীকে জরুরি চিকিৎসা সেবা ও বিনামূল্যে ঔষধ সরবরাহ করেছে বিজিবি।

বন্যায় ক্ষতিগ্রস্তদের সহায়তার জন্য বিজিবি ০১৭৬৯৬০০৫৫৫ এবং ০১৮৮৯৬০০৫৫৫ দুটি টোল ফ্রি নম্বর চালু করেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়