একনেকে ২২১৬ কোটি টাকা ব্যয়ে ১০ প্রকল্প অনুমোদন

আগের সংবাদ

শিমুলিয়া-মাঝিকান্দা ঘাটে ফেরি চলবে: নৌ প্রতিমন্ত্রী

পরের সংবাদ

কক্সবাজার সমুদ্রসৈকতে ঝুপড়ি দোকান উচ্ছেদের সুপারিশ

প্রকাশিত: জুন ২৮, ২০২২ , ২:৪৩ অপরাহ্ণ আপডেট: জুন ২৮, ২০২২ , ২:৪৩ অপরাহ্ণ

কক্সবাজার সমুদ্রসৈকত এলাকার ঝুপড়ি দোকান উচ্ছেদ করার সুপারিশ করেছে জাতীয় সংসদের গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি। একই সঙ্গে সাগরের পানির স্বচ্ছতা নিশ্চিত করতে কক্সবাজারে স্থাপিত প্রতিটি হ্যাচারি বা হোটেল বা প্রতিষ্ঠান বাধ্যতামূলকভাবে স্যুয়ারেজ ট্রিটমেন্ট প্লান্ট (এসটিপি) স্থাপন করে তার জন্য কার্যকর ব্যবস্থা নেয়ারও নির্দেশনা দিয়েছে কমিটি। এসব হোটেল মোটেল, হ্যাচারিগুলোকে দ্রুত চিঠি দেয়ার কথা বলেছে কমিটি।

বৈঠকে একইভাবে দেশের অন্যান্য উন্নয়ন কর্তৃপক্ষও তাদের আওতাধীন এলাকায় বাধ্যতামূলকভাবে স্যুয়ারেজ ট্রিটমেন্ট প্লান্ট (এসটিপি) নির্মানে কার্যকর ব্যবস্থা নেয়ার জন্য সুপারিশ করা হয়।

বৈঠক কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের সভাপতিত্বে আজ মঙ্গলবার (২৮ জুন) জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত হয়। বৈঠকে কমিটির সদস্য ও প্রতিমন্ত্রী শরীফ আহমেদ, নারায়ন চন্দ্র চন্দ, মো. মনোয়ার হোসেন চৌধুরী, সৈয়দা জোহরা আলাউদ্দিন ও ফরিদা খানম অংশ নেন।

সভায় ২১তম বৈঠকের কার্যবিবরণী সংশোধিত আকারে অনুমোদন ও নিশ্চিত করা হয় এবং ২১তম বৈঠকে গৃহীত সিদ্ধান্তের অগ্রগতি ও বাস্তবায়ন সম্পর্কে বিস্তারিত আলোচনা হয়।

গণপূর্ত অধিদপ্তর, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক), জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ (জাগৃক), চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (চউক), কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ (কউক), রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষ (রাউক), খুলনা উন্নয়ন কর্তৃপক্ষ (খুউক), নগর উন্নয়ন অধিদপ্তর, স্থাপত্য অধিদপ্তর ও হাউজিং অ্যান্ড বিল্ডিং রিসার্চ ইন্সস্টিটিউটের চলমান প্রকল্পগুলোর সার্বিক কাজের অগ্রগতি ও ভবিষ্যৎ পরিকল্পনা এবং আবাসিক পরিদপ্তর-এর সার্বিক কর্মকাণ্ড নিয়ে বৈঠকে বিস্তারিত আলোচনা হয়।

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিবসহ মন্ত্রণালয় সংশ্লিষ্ট কর্মকর্তারা ও জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়