×

জাতীয়

পদ্মা সেতু জাতীয় সম্পদ, বিরোধীরা দেশের শত্রু: হাইকোর্ট

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ জুন ২০২২, ১২:৩৫ পিএম

পদ্মা সেতু জাতীয় সম্পদ, বিরোধীরা দেশের শত্রু: হাইকোর্ট

হাইকোর্ট। ফাইল ছবি

পদ্মা সেতু জাতীয় সম্পদ, বিরোধীরা দেশের শত্রু: হাইকোর্ট

পদ্মা সেতু। ফাইল ছবি

পদ্মা সেতুকে জাতীয় সম্পদ ও দেশের অহংকার উল্লেখ করে উচ্চ আদালত হাইকোর্টের একটি বেঞ্চ জানিয়েছেন, যারা এই জাতীয় সম্পদের বিরোধিতা করবে সেইসব বিরোধীরা তারা জাতির শত্রু।

সোমবার (২৭ জুন) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চ এ মন্তব্য করেন। আদালতের পর্যবেক্ষণে বলা হয়, পদ্মা সেতু আমাদের জাতীয় সম্পদ। এটা আমাদের অহংকার। এ ধরনের জাতীয় স্বার্থ ও উন্নয়নের বিরুদ্ধে যারা থাকেন, তারা জাতির শত্রু, দেশের শত্রু, তাদের চিহ্নিত করা দরকার।

পদ্মা সেতু নির্মাণ চুক্তি নিয়ে দুর্নীতির মিথ্যা গল্প সৃষ্টির নেপথ্যে প্রকৃত ষড়যন্ত্রকারীদের খুঁজে বের করতে জারি করা রুলের শুনানির পর্যবেক্ষণে এ মন্তব্য করেন হাইকোর্ট। পাশাপাশি মঙ্গলবার এ রুলের ওপর আরও শুনানি ও আদেশের জন্য দিন ধার্য করেছেন হাইকোর্ট।

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক, দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান।

গত শনিবার (২৫ জুন) দুপুরে মাওয়া প্রান্তে নামফলক উন্মোচনের মাধ্যমে দেশের দীর্ঘতম পদ্মা সেতুর আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App