মাদ্রাসার সেপটিক ট্যাংকিতে পড়ে তিন শ্রমিকের মৃত্যু

আগের সংবাদ

ওয়েস্ট ইন্ডিজের কাছে ১০ উইকেটে হেরে হোয়াইটওয়াশ বাংলাদেশ

পরের সংবাদ

শেখ হাসিনাকে হত্যাচেষ্টা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি পিন্টু কারাগারে

প্রকাশিত: জুন ২৭, ২০২২ , ১১:৪৮ অপরাহ্ণ আপডেট: জুন ২৭, ২০২২ , ১১:৪৯ অপরাহ্ণ

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যাচেষ্টার মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি ও পাবনা জেলা বিএনপি নেতা জাকারিয়া পিন্টুকে গ্রেপ্তারের পর আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

সোমবার (২৭ জুন) পাবনার অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম এসব তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, শেখ হাসিনার ট্রেনে হামলার ঘটনায় দায়েরকৃত মামলার রায়ে ২০১৯ সালের ৩ জুলাই পাবনার ঈশ্বরদী উপজেলা বিএনপির ৯ শীর্ষ নেতার বিরুদ্ধে মৃত্যুদণ্ডের রায় দেয়া হয়। রায় ঘোষণার পর থেকেই পলাতক ছিলেন পিন্টু। এই মামলা ছাড়া জাকারিয়া পিন্টু ভেড়ামারা থানার অস্ত্র মামলায় ১৭ বছরের দণ্ডপ্রাপ্ত পলাতক আসামি। একই সঙ্গে তিনি মোট আটটি মামলার ওয়ারেন্টভুক্ত আসামি।

এর আগে শনিবার রাতে কক্সবাজারের টেকনাফ থেকে দীর্ঘদিন ধরে পলাতক থাকা জাকারিয়া পিনটুকে গ্রেপ্তার করে র‍্যাব। সোমবার দুপুরে পাবনা জেলা গোয়েন্দা অফিস থেকে আদালতে হাজির করা হয়। আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

১৯৯৪ সালের ২৩ সেপ্টেম্বর তৎকালীন বিরোধীদলীয় নেতা ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ট্রেনে ঈশ্বরদী স্টেশন পার হওয়ার সময় হামলা করা হয় এবং গুলি ও বোমা নিক্ষেপ করা হয়। ঘটনার দিনই ঈশ্বরদী জিআরপি থানায় একটি মামলা হয়। দীর্ঘ ২৫ বছর পর ২০১৯ সালের ৩ জুলাই এ মামলার রায় ঘোষণা করেন আদালত।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়