পদ্মা সেতুতে চলাচল বন্ধ, মোটরসাইকেল যাচ্ছে ফেরিতে

আগের সংবাদ

আট মাস পর দেশে ফিরলেন রওশন এরশাদ

পরের সংবাদ

পদ্মা সেতু জাতীয় সম্পদ, বিরোধীরা দেশের শত্রু: হাইকোর্ট

প্রকাশিত: জুন ২৭, ২০২২ , ১২:৩৫ অপরাহ্ণ আপডেট: জুন ২৭, ২০২২ , ১২:৪০ অপরাহ্ণ

পদ্মা সেতুকে জাতীয় সম্পদ ও দেশের অহংকার উল্লেখ করে উচ্চ আদালত হাইকোর্টের একটি বেঞ্চ জানিয়েছেন, যারা এই জাতীয় সম্পদের বিরোধিতা করবে সেইসব বিরোধীরা তারা জাতির শত্রু।

সোমবার (২৭ জুন) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চ এ মন্তব্য করেন। আদালতের পর্যবেক্ষণে বলা হয়, পদ্মা সেতু আমাদের জাতীয় সম্পদ। এটা আমাদের অহংকার। এ ধরনের জাতীয় স্বার্থ ও উন্নয়নের বিরুদ্ধে যারা থাকেন, তারা জাতির শত্রু, দেশের শত্রু, তাদের চিহ্নিত করা দরকার।

পদ্মা সেতু নির্মাণ চুক্তি নিয়ে দুর্নীতির মিথ্যা গল্প সৃষ্টির নেপথ্যে প্রকৃত ষড়যন্ত্রকারীদের খুঁজে বের করতে জারি করা রুলের শুনানির পর্যবেক্ষণে এ মন্তব্য করেন হাইকোর্ট। পাশাপাশি মঙ্গলবার এ রুলের ওপর আরও শুনানি ও আদেশের জন্য দিন ধার্য করেছেন হাইকোর্ট।

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক, দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান।

গত শনিবার (২৫ জুন) দুপুরে মাওয়া প্রান্তে নামফলক উন্মোচনের মাধ্যমে দেশের দীর্ঘতম পদ্মা সেতুর আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়