মা হতে চলেছেন আলিয়া ভাট

আগের সংবাদ

পদ্মা সেতু জাতীয় সম্পদ, বিরোধীরা দেশের শত্রু: হাইকোর্ট

পরের সংবাদ

পদ্মা সেতুতে চলাচল বন্ধ, মোটরসাইকেল যাচ্ছে ফেরিতে

প্রকাশিত: জুন ২৭, ২০২২ , ১২:০৮ অপরাহ্ণ আপডেট: জুন ২৭, ২০২২ , ১২:১৪ অপরাহ্ণ

পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল বন্ধ থাকায় শিমুলিয়া-বাংলাবাজার ফেরিঘাট আবার সচল হয়েছে। এর আগে রবিবার রাতে পদ্মা সেতুতে মোটরসাইকেল দুর্ঘটনায় দুই বন্ধু প্রাণ হারান। এছাড়া এই সেতু দর্শনার্থীদের প্রবেশের সঙ্গে সঙ্গে বিভিন্ন অপ্রীতিকর ঘটনা ঘটতে থাকে। যার ফলে আজ সোমবার (২৭ জুন) ভোর থেকেই পদ্মা সেতুতেই মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ করা হয়।

এদিকে, নিষিদ্ধ ঘোষণার পরে সোমবার সকালে পদ্মা সেতুর মাওয়া টোলপ্লাজার কাছে জড়ো হয়ে বিপুলসংখ্যক মোটরসাইকেল নিয়ে বিক্ষোভ করেন চালকরা। কিন্তু নিরাপত্তাকর্মীরা তাদেরকে সরিয়ে দেয়। এ সময় টোলপ্লাজায় বিশৃঙ্খলার চেষ্টা হয়। কিন্তু তাদের ফিরে যেতে বলেন। অল্প সময়ের মধ্যেই তারা একে একে ফিরে যায়। এরপর থেকে পদ্মা সেতুর মাওয়া ও জাজিরা উভয় টোলপ্লাজায় স্বাভাবিকভাবেই এবং নির্বিঘ্নে যানবাহন চলাচল করছে। তবে রবিবারের চেয়ে আজ সোমবার যানবাহন চলাচল অনেকটাই কম দেখা গেছে।

শিমুলিয়া-বাংলাবাজার ফেরিঘাটে অনেক চালক পিকআপে মোটরসাইকেল রেখে পার হচ্ছেন। ছবি: সংগৃহীত

এ কারণেই আবার হাসি ফুঁটেছে শিমুলিয়া-বাংলাবাজার ফেরিঘাটের পরিবহন শ্রমিকদের মুখে। সোমবার সকাল থেকেই শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটের ফেরিঘাট আবার সচল হয়ে উঠেছে। মোটরসাইকেল চালকদের মধ্যে আবার কেউ কেউ পিকঅ্যাপ ভ্যানে করে ফেরিঘাটে পারাপার হচ্ছে।

যানবাহন চলাচল কম থাকায় গত দুদিন ধরে এই ফেরিগুলো চলাচল করেনি। কিন্তু সোমবার সকাল থেকেই মোটরসাইকেলগুলো টোলপ্লাজায় বাধা দিতে পারেনি। তখন তারা শিমুলিয়া ঘাট থেকে ফেরিতে ওঠে পদ্মা পার হয়। সকাল থেকে যে কয়টি ফেরি পারাপারের নিয়োজিত ছিল সবগুলোতেই মোটরসাইকেলের উপচে পড়া ভিড় হয়েছে বলে জানিয়েছে শিমুলিয়া ঘাটের বিআইডব্লিউটিএ কর্মকর্তারা।

জাজিরা প্রান্ত থেকে ও মোটরসাইকেল চালক রাজনীতিতে উঠতে না পেরে বাংলা বাজার ঘাট হয়ে ফেরিতে পদ্মা পার হয়ে শিমুলিয়ায় আসে।

যানবাহন চলাচলের জন্য উন্মুক্ত করে দেয়ার প্রথম ২৪ ঘণ্টায় পদ্মা সেতু থেকে দুই কোটি ৯ লাখ টাকার টোল আদায় হয়েছে। এই সময়ের মধ্যে ৫১ হাজার যানবাহন পদ্মা সেতু পারাপার হয়েছে।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়