দক্ষিণ বনশ্রীর রক্সি স্যান্ডেল জুতার কারখানায় আগুন

আগের সংবাদ

বিএনপির নেতিবাচক রাজনীতি এখন পদ্মায় নিমজ্জিত: কাদের

পরের সংবাদ

ঢাবি খ ইউনিটে পাসের হার ৯ দশমিক ৮৭ শতাংশ

প্রকাশিত: জুন ২৭, ২০২২ , ১:২৭ অপরাহ্ণ আপডেট: জুন ২৭, ২০২২ , ১:৪২ অপরাহ্ণ

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) কলা অনুষদভুক্ত খ ইউনিটের ২০২১-২২ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষ ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। এতে পাসের হার ৯ দশমিক ৮৭ শতাংশ।

সোমবার (২৭ জুন) বিশ্ববিদ্যালয়ের আব্দুল মতিন ভার্চুয়াল ক্লাসরুমে দুপুর ১টায় উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আনুষ্ঠানিকভাবে এ ফল ঘোষণা করেন।

এ বছর ‘খ’ ইউনিটে মোট ১ হাজার ৭৮৮ আসনের বিপরীতে ৫৮ হাজার ৫৭৩ জন ভর্তিচ্ছুর আবেদন জমা পরেছে। এ হিসেবে আসনপ্রতি প্রার্থীর সংখ্যা দাঁড়ায় ৩৩ জন। পরীক্ষায় অংশগ্রহণ করেন ৫৬ হাজার ৯৭২ জন। পরীক্ষায় অংশগ্রহণ করেছেন পরীক্ষার্থীদের মধ্যে কৃতকার্য হয়েছে ৫ হাজার ৬২২ জন।

যেভাবে পাওয়া যাবে ভর্তি পরীক্ষার ফলাফলঃ

‘খ’ ইউনিট ভর্তি পরীক্ষায় অবতীর্ণ প্রতিটি ছাত্র/ছাত্রী তার উচ্চমাধমিক পরীক্ষার রোল নম্বর, বোর্ডের নাম, পাসের এবং মাধ্যমিক পরীক্ষার রোল নম্বর এর মাধ্যমে https://admission.eis.du.ac.bd ওয়েবসাইট থেকে তার পরীক্ষার ফলাফল জানতে পারবে।

এছাড়াও, আবেদনকারীরা রবি, এয়ারটেল, বাংলালিংক অথবা টেলিটক নম্বর থেকে DU KHA <roll no> টাইপ করে ১৬৩২১ নম্বরে send করে ফিরতি SMS-এ তার ফলাফল জানা যাবে।

মেধাতালিকায় উত্তীর্ণ শিক্ষার্থীদের পরবর্তী করণীয়ঃ

১. পাসকৃত সকল ছাত্র/ছাত্রীদের আগামী ০৪ জুলাই ২০২২ বিকাল ৩:০০ টা হতে ২১ জুলাই ২০২২ বিকাল ৩:০০ টা পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত ফরম ও বিষয়ের পছন্দক্রম ফরম পূরণ করতে হবে।

২. ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ বিভিন্ন কোটায় আবেদনকারীদের ১৭ জুলাই ২০২২ হতে ২৪ জুলাই ২০২২ তারিখের মধ্যে সংশ্লিষ্ট কোটার ফরম কলা অনুষদের ডিন অফিস হতে সংগ্রহ করতে হবে এব যথাযথভাবে পূরণ করে উক্ত সময়ের মধ্যে ডিন অফিসে জমা দিতে হবে।

৩. ফলাফল নিরীক্ষণের জন্য ফি প্রদান সাপেক্ষে আগামী ২৯ জুন ২০২২ হতে ০৬ জুলাই ২০২২ পর্যন্ত কলা অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে।

রি-আরএল/ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়