×

শিক্ষা

বিস্ফোরক মামলা: জবির সাত ছাত্র রিমান্ড শেষে কারাগারে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ জুন ২০২২, ০৯:৫৭ পিএম

রাজধানীর যাত্রাবাড়ীতে গাড়ি ভাঙচুর ও ককটেল বিস্ফোরণের মামলায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) সাত ছাত্রের রিমান্ড শেষে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। রবিবার (২৬ জুন) দুইদিনের রিমান্ড শেষে সাত আসামিকে আদালতে হাজির করা হয়।

এরপর মামলার তদন্ত শেষ না হওয়ায় পর্যন্ত তাদের কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা যাত্রাবাড়ী থানার উপ-পরিদর্শক মো. নওশের আলী। অন্যদিকে আসামিপক্ষ থেকে জামিন চেয়ে আবেদন করা হয়। উভয়পক্ষের শুনানি শেষে ঢাকার মেট্রোপলিট ম্যাজিস্ট্রেট শান্তা ইসলাম তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

কারাগারে যাওয়া আসামিরা হলেন- মোস্তাফিজুর রহমান সাব্বির, হাসিবুর রহমান, মো. অন্তর সরকার, নাজমুল হক, মো. শফিকুল আলম খন্দকার, তুষার আহমেদ বাপ্পি ও ফরহাদ হোসেন শান্ত। এরআগে গত ২২ জুন রাতে নারিন্দা কাঁচাবাজার এলাকায় অভিযান চালিয়ে মেস থেকে তাদের গ্রেপ্তার করে পুলিশ। পরদিন বৃহস্পতিবার তাদের প্রত্যেকের দুইদিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত।

মামলার সূত্রে জানা যায়, গত ১২ মে সকাল ৯ টার দিকে যাত্রাবাড়ী থানাধীন এলাকায় জামায়াত শিবিরের ২০০/২৫০ জন অজ্ঞাতনামা সদস্য আইনশৃঙ্খলার অবনতি ঘটানোর লক্ষ্যে রাস্তায় বেরিকেড দিয়ে একটি লেগুনা গাড়ি ভাঙচুর করে। পরে আইনশৃঙ্খলা বাহিনী ঘটনাস্থলে উপস্থিত হলে জামাত শিবিরের কর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইট পাটকেল নিক্ষেপসহ ককটেল বিস্ফোরণ ঘটনায়। এ ঘটনায় উপপরিদর্শক সাব্বির বাদী হয়ে যাত্রাবাড়ী থানায় বিস্ফোরণ আইনে মামলা দায়ের করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App