×

জাতীয়

পদ্মা সেতুর প্রথম লেডি বাইকার রোবায়েত রুবা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ জুন ২০২২, ০৩:৪৪ পিএম

পদ্মা সেতুর প্রথম লেডি বাইকার রোবায়েত রুবা

লেডি বাইকার রুবায়াত রুবা। ছবি: সংগৃহীত

প্রথম দিনটি স্মরণীয় করে রাখতে পদ্মা সেতুর দুই প্রান্তে রাত থেকেই অপেক্ষায় ছিলেন অনেকে। রবিবার (২৬ জুন) ভোর ৬টায় যান চলাচলের জন্য সেতুটি খুলে দেওয়ার সঙ্গে সঙ্গে দুই প্রান্তের ১৪টি টোল গেট খুলে দেওয়া হয়। এরই মধ্যে পদ্মা সেতু পাড়ি দেওয়া প্রথম যানবাহন এবং চালকদের ব্যাপারে জানা গেছে। এর মধ্যে রয়েছেন একজন লেডি বাইকারও। তার নাম রুবায়াত রুবা। নারী বাইক চালক হিসেবে প্রথম পদ্মা সেতু পাড়ি দিয়েছেন তিনি।

এ ছাড়া নির্দিষ্ট পরিমাণ টোল দিয়ে ঢাকার কামরাঙ্গীরচর থেকে আসা মোটরসাইকেল আরোহী আনোয়ার হোসেন (ঢাকা মেট্রো হ-৬০-৬০৩৯) প্রথম টোল প্লাজা পার হন। প্রথম ট্রাক-ঢাকা মেট্রো ট-১৮-৭২২২, প্রথম প্রাইভেটকার-ঢাকা মেট্রো গ-২৮-০৯৮৬ এবং প্রথম বাস-ঢাকা মেট্রো হ-১৫-৪৬২৪।

অভিজ্ঞতা জানতে চাইলে রুবায়াত রুবা নামের ওই বাইক চালক সাংবাদিকদের বলেন, যেহেতু প্রথম, তাই খুব এক্সাইটেড ছিলাম। যদিও রাস্তায় অনেক জ্যাম ছিল, এটা স্বাভাবিক। অন্য হাইওয়েতে যেমন ভিড় থাকে, ওরকমই ছিল। বেশি সময় লাগেনি, যেহেতু বাইকের একটা আলাদা সারি আছে।

রুবায়াত আহ্বান জানিয়ে বলেন, আমি কর্তৃপক্ষকে বলব, যেন নিয়ম-কানুনগুলোর দিকে নজর দেন। উলটো দিকে গাড়ি আসা দুর্ঘটনার একটি বড় কারণ, এসব কিছু যেন না হয়। আর যতই আইন-কানুন করা হোক, আমরা জনগণ যদি সচেতন না হই, তাহলে লাভ নেই। আমাদের সবাইকেই সতর্ক হতে হবে। আমার একটা অনুরোধ থাকবে, সবাই যেন ট্রাফিক সিগন্যাল মেনে চলে।

এদিকে রবিবার সকাল থেকে দূর-দূরান্ত থেকে পদ্মার পাড়ে লোকজন ছুটে এসেছেন কালের সাক্ষী হতে। তাদেরকে উচ্ছ্বাস করতে দেখা গেছে। দীর্ঘদিনের নদী পথের ভোগান্তির শেষে পদ্মা সেতুকে সক্ষমতার প্রতীক হিসেবে দেখছেন যাত্রী ও পরিবহন চালকরা। এ দিন সরকার নির্ধারিত মূল্যে টোল দিয়ে সেতু পার হয়ে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সাধারণ মানুষের মধ্যে উৎসব বিরাজ করছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App