সাইকোডেলিক মাদকের চালান ঠেকানোই বড় চ্যালেঞ্জ

আগের সংবাদ

খিলগাঁও ফ্লাইওভারে মোটরসাইকেল দুর্ঘটনায় যুবক নিহত

পরের সংবাদ

স্বপ্নের পদ্মা সেতুতে যান চলাচল শুরু, উচ্ছ্বসিত সবাই

প্রকাশিত: জুন ২৬, ২০২২ , ৮:৩৬ পূর্বাহ্ণ আপডেট: জুন ২৬, ২০২২ , ১:১৬ অপরাহ্ণ

দেশের সবচেয়ে বড় অবকাঠামো স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রবিবার (২৬ জুন) সকাল ৬টা থেকেই পদ্মা সেতুতে সব ধরনের যানবাহন চলাচল শুরু হয়েছে। এতে উল্লসিত যাত্রী-চালকসহ সর্বস্তরের মানুষ।

শনিবার (২৫ জুন) বিকেলে পদ্মা সেতু প্রকল্পের পরিচালক শফিকুল ইসলাম বলেন, রবিবার সকাল ৬টা থেকে যানবাহন চলাচলের জন্য সেতু খুলে দেওয়া হবে। শুরুর দিন যানবাহন ব্যাপক চাপ হবে বলে আমরা ধারণা করছি। আমাদের টোলপ্লাজার কর্মীদেরও সেভাবে প্রশিক্ষণ দেয়া হয়েছে। আশা করছি, তারা ভিড় সামলাতে পারবে।

বাংলাদেশের অহংকার আর আত্মমর্যাদার প্রতীক বহুল প্রতীক্ষার পদ্মা সেতু শনিবার সকাল ১২টার আগ মুহূর্তে উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর মধ্যদিয়ে স্বপ্নের পূর্ণতা পেল।

সেতুতে টোলের হার ইতোমধ্যে নির্ধারিত হয়েছে। মিনি বাসে ১৪০০ টাকা, মাঝারি বাসে ২০০০ টাকা এবং বড় বাসে ২৪০০ টাকা টোল দিতে হবে। ছোট ট্রাকের টোল ১৬০০ টাকা, মাঝারি ট্রাকে ২১০০-২৮০০ টাকা, বড় ট্রাকে ৫৫০০ টাকা। পিকআপের টোল ১২০০ টাকা।

কার ও জিপের টোল ধরা হয়েছে ৭৫০ টাকা, মাইক্রোবাসে ১৩০০ টাকা। মোটরসাইকেল নিয়ে পদ্মা সেতু পার হতে চাইলে টোল দিতে হবে ১০০ টাকা।

পদ্মা সেতু হয়ে যাতায়াতকারী বেশিরভাগ পরিবহনের বাস ঢাকার সায়েদাবাদ আন্তঃজেলা বাস টার্মিনাল থেকে ছেড়ে যাবে।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়