এসবিএসি ব্যাংকের নতুন এএমডি হাবিবুর রহমান

আগের সংবাদ

ব্রাহ্মণবাড়িয়ায় তেলবাহী ট্রেন লাইনচ্যুত

পরের সংবাদ

প্রিন্স চার্লসকে ব্যাগে ভরে ৩ মিলিয়ন ইউরো দিয়েছিলেন কাতারের রাজনীতিক

প্রকাশিত: জুন ২৬, ২০২২ , ৮:৪১ অপরাহ্ণ আপডেট: জুন ২৬, ২০২২ , ৮:৪১ অপরাহ্ণ

প্রিন্স চার্লসকে কাতারের জ্যেষ্ঠ এক রাজনীতিক ব্যাগে ভরে নগদ ৩ মিলিয়ন ইউরো (২৯ কোটি ৩৪ লাখ ৬০ হাজার টাকা) দিয়েছেন। ২০১৫ সালে লন্ডনে রাজকীয় বাসভবন ক্ল্যারেন্স হাউজে ওই দুজনের মধ্যে ওয়ান-টু-ওয়ান বৈঠকের সময় নগদ অর্থ দেয়া হয়। খবর দ্য গার্ডিয়ান।

কাতারের সাবেক প্রধানমন্ত্রী শেখ হামাদ বিন জাসিম বিন জাবের আল-থানি এ অর্থ দেন।

নগদ এই ইউরোর নোটগুলো ব্রিটিশ সিংহাসনের উত্তরাধিকারকে একটি সুটকেস, একটি কাপড়-চোপড় বহনের চারকোণা হোল্ডাল ব্যাগ এবং ফোর্টনাম অ্যান্ড ম্যাসন ব্র্যান্ডের একটি কাপড়ের ব্যাগে ভরে দেয়া হয়।

এদিকে ক্ল্যারেন্স হাউজের মুখপাত্র এক বিবৃতিতে বলেছেন, ওই অর্থ তাৎক্ষণিকভাবে চার্লসের সহযোগীদের দেয়া হয়। তারা যথাযোগ্য চুক্তি করেছিল এবং আমাদের আশ্বস্ত করেছিল যে সঠিক প্রক্রিয়া অনুসরণ করা হয়েছে।

আরও মজার ব্যাপার, সুটকেটে থাকা নগদ অর্থ চার্লসের দুই উপদেষ্টাকে দেয়া হয়েছিল। তারা ওই অর্থ হাতে গুনে নিয়েছিল।

এই অর্থের ব্যাপারে ব্রিটিশ রাজপ্রাসাদের সহযোগীদের বলা হয়েছিল, বেসরকারি ব্যাংক কউটস যেন নগদ ওই অর্থ সংগ্রহ করে। ব্যাংকটি রাজ পরিবারের জন্য কাজ করে। পরে প্রতিটি পেমেন্টে চার্লসের দাতব্য প্রতিষ্ঠান প্রিন্স অব ওয়ালস’স চ্যারিটেবল ফান্ডের (পিডব্লিউসিএফ) অ্যাকাউন্টে জমা দেয়া হয়।

রবিবার সানডে টাইমস এক প্রতিবেদনে জানায়, ওই লেনদেনে অবৈধ কোনো কিছু পাওয়া যায়নি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়