বিশ্ববিদ্যালয়ে ভর্তির সময় ডোপ টেস্ট: স্বরাষ্ট্রমন্ত্রী

আগের সংবাদ

পদ্মা সেতু দিয়ে ঢাকায় ফিরে আপ্লুত 'চিরকুট'

পরের সংবাদ

পদ্মা সেতু ষড়যন্ত্র: তদন্ত কমিশন গঠনে শুনানি সোমবার

প্রকাশিত: জুন ২৬, ২০২২ , ১:০৮ অপরাহ্ণ আপডেট: জুন ২৬, ২০২২ , ১:০৮ অপরাহ্ণ

পদ্মা সেতু নির্মাণের চুক্তি নিয়ে দুর্নীতির মিথ্যা অভিযোগ তোলা হয়। সেই মিথ্যা অভিযোগের নেপথ্যের ষড়যন্ত্রকারীদের খুঁজে বের করতে কমিশন গঠন নিয়ে জারি করা রুলের শুনানি আগামিকাল সোমবার নির্ধারণ করে হাইকোর্ট। ২০১৭ সালের ১৫ ফেব্রুয়ারিতে জারি করা রুলের শুনানির জন্য আজ উদ্যোগ নিয়েছিলেন রাষ্ট্রপক্ষ

রবিবার (২৬ জুন) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের হাইকোর্ট বেঞ্চে রুলটি শুনানির জন্য উপস্থাপন করা হয়। পরে আগামীকাল দিন ঠিক করে। বিষয়টি জানিয়ছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক।

পদ্মা সেতু নির্মাণ চুক্তি এবং দুর্নীতির মিথ্যা অভিযোগ সৃষ্টির নেপথ্যে থাকা প্রকৃত ষড়যন্ত্রকারীদের খুঁজে বের করতে তদন্ত কমিশন গঠন করতে কেন নির্দেশ দেয়া হবে না এবং দোষীদের কেন বিচারের মুখোমুখি করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করেন হাইকোর্ট। মন্ত্রিপরিষদ, স্বরাষ্ট্র, আইন ও যোগাযোগ সচিব এবং দুদকের চেয়ারম্যানকে রুলের জবাব দিতে বলা হয়।

বিভিন্ন পত্রিকার সংবাদের কথা নজরে নিয়ে হাইকোর্ট স্বতঃপ্রণোদিত হয়ে এ আদেশ দেন।

টিআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়