বড়সড় দুর্ঘটনার হাত থেকে বাঁচলেন রণবীর

আগের সংবাদ

পদ্মা পাড়ি দিতে তিন কিলোমিটার যানজট

পরের সংবাদ

ডিমের খোসার ফেসপ্যাকেই আসবে ত্বকের বাড়তি জেল্লা

প্রকাশিত: জুন ২৬, ২০২২ , ১১:৪৩ পূর্বাহ্ণ আপডেট: জুন ২৯, ২০২২ , ১২:০১ অপরাহ্ণ

রূপচর্চায় ডিমের ব্যবহার বহুদিনের। চুলের গোড়া শক্ত করতে, জেল্লা ফেরাতে ডিমের কুসুম ও সাদা অংশ খুবই কার্যকরী। কিন্তু জানেন কি, ডিমের খোসাও রূপচর্চায় দারুণ কাজে আসে!

কাজের চাপ, নানা কারণে দুশ্চিন্তার ফলে অল্প বয়সেই মুখে বলিরেখা পড়ে যায়। ত্বকের জেল্লাও কমে আসে। বিশেষজ্ঞরা বলছেন, ডিমের খোসা এ ব্যাপারে দারুণ কাজ করে। ডিমের খোসা দিয়ে তৈরি ফেসপ্যাক কিন্তু এ ব্যাপারে দারুণ ফলদায়ক।

কীভাবে বানাবেন?
ডিমের খোসা নিন। কিছুক্ষণ পানিতে ভিজিয়ে রাখুন। মিক্সার গ্রাইন্ডারে দিয়ে গুঁড়ো করে নিন। এরপর এর মধ্যে ডিমের কুসুম মিশিয়ে একটা পেস্ট তৈরি করুন। এরপর কিছু পরিমাণ বেসন দিন। একটু মধু, অল্প হলুদ ব্যবহার করুন। এবার সবকটা মিশিয়ে নিয়ে একটি ফেসপ্যাক তৈরি করুন। একটু ফ্রিজে রেখে ঠান্ডা ঠান্ডা ব্যবহার করুন এই ফেসপ্যাক।

ফাইল ছবি

কীভাবে লাগাবেন?
প্রথমে ফেসওয়াস দিয়ে মুখ পরিষ্কার করে নিন। তারপর এই ফেসপ্যাক ব্যবহার করুন। আধঘণ্টা মতো লাগিয়ে রাখুন। শুকিয়ে গেলে ঠান্ডা পানি দিয়ে মুখ ধুয়ে নিন। মুখ মুছে নিয়ে অল্প ময়েশ্চারাইজার মেখে নিন। সপ্তাহে অন্তত ২ দিন এই ফেসপ্যাক ব্যবহার করুন। দেখবেন ত্বক টান টান হবে, জেল্লা ফিরে আসবে।

স্ক্রাবার হিসেবেও দারুণ কাজ করে ডিমের খোসা। ভাল করে গুঁড়ো করে নিন। তার মধ্যে অল্প মধু মিশিয়ে প্রতিদিন এটি ব্যবহার করুন। ত্বকের বলিরেখা সরাতে দারুণ কাজ করবে এই ডিমের খোসা।

শুধু ত্বক নয়, চুলের জেল্লা ফেরাতেও দারুণ কাজ করে ডিমের খোসা। শ্যাম্পুর সঙ্গে অল্প ডিমের খোসা গুঁড়ো করে মিশিয়ে নিন। এতে চুলের গোড়া শক্ত হবে। সুত্র : সংবাদ প্রতিদিন

টিআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়