×

জাতীয়

সব জনস্রোত আজ পদ্মা অভিমুখে (ভিডিও)

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ জুন ২০২২, ১০:০০ এএম

পদ্মা সেতুর উদ্বোধনকে ঘিরে পদ্মা অভিমুখে সব জনস্রোত দেখা গেছে আজ শনিবার। ভোর থেকেই শুরু হয়েছে এই জনস্রোত। উদ্বোধনের অপেক্ষায় প্রহর গুনছে দেশবাসী। প্রমত্তা পদ্মার ঢেউয়ের মতোই দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসছে জনস্রোত।

আজ শনিবার (২৫ জুন) সকাল ১০টায় মাওয়া পয়েন্টে উদ্বোধনী ফলক উন্মোচনের মাধ্যমে পদ্মা সেতুর আনুষ্ঠানিক উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ ফলকের একটিতে থাকবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি এবং আরেকটিতে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি।

এরপর বেলা সাড়ে ১১টায় জনসভায় যোগ দিয়ে ভাষণ দেবেন। দুপুরে সমাবেশ শুরুর কথা থাকলেও ভোর থেকেই জড়ো হচ্ছেন দক্ষিণাঞ্চলের ২১ জেলাসহ দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা মানুষ। এরই মধ্যে লাখো মানুষের উপস্থিতিতে সরব পদ্মার ওপার। পদ্মা সেতুর উদ্বোধন ঘিরে সেখানে বিরাজ করছে সাজ সাজ রব। জনসভাকে কেন্দ্র করে পুরো মাদারীপুর জেলায় উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে। ফেস্টুন ব্যানারে ছেয়ে গেছে পুরো মাদারীপুর।

সমাবেশস্থলে ১০ লাখ মানুষের জমায়েত হওয়ার আশা করছে আওয়ামী লীগ। পদ্মা সেতুর আদলে তৈরি অনুষ্ঠানের মঞ্চটি ১১টি পিলারের ওপরে দাঁড়িয়ে আছে। মঞ্চ থেকে প্রায় ২০ ফুট দূরে নৌকা দিয়ে একটি নদীর আদল তৈরি করা হয়েছে। মঞ্চের চারপাশ ঘিরে রয়েছেন পোশাকধারী ও সাদা পোশাকের প্রশাসনের লোকজন। বাঁশ দিয়ে পুরো এলাকায় বেষ্টনী তৈরি করা হয়েছে। সভার প্রথম স্তরে বিশেষ ব্যক্তিরা ছাড়া কেউ যেতে পারবেন না। মাঠজুড়ে বসানো হয়েছে মনিটর। এলাকাজুড়ে মাইক। গতকাল বিকেলে মঞ্চের মাইক পরীক্ষা করা হয়। পুরো এলাকা রেকি করেছেন পুলিশ, সেনা বাহিনীর সদস্য, র‌্যাব, নৌ পুলিশসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যরা।

https://www.youtube.com/watch?v=S_4wHoD5pWY

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App