আজকের সংবাদপত্র পর্যালোচনা

আগের সংবাদ

বাবার পারফরম্যান্সে মুগ্ধ অভিষেক কন্যা আরাধ্যা

পরের সংবাদ

পদ্মা সেতুর উদ্বোধনে মাওয়ায় প্রধানমন্ত্রী

প্রকাশিত: জুন ২৫, ২০২২ , ১০:০৪ পূর্বাহ্ণ আপডেট: জুন ২৫, ২০২২ , ১০:১৮ পূর্বাহ্ণ

অপেক্ষার পালা শেষ। পদ্মা সেতুর উদ্বোধনে মুন্সিগঞ্জের মাওয়ায় পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার (২৫ জুন) সকাল ১০টা ৩ মিনিটে মাওয়া প্রান্তে অনুষ্ঠিত সূধী সমাবেশে উপস্থিত হলে বিপুল করতালির মধ্যে দিয়ে প্রধানমন্ত্রীকে অভিবাদন জানান উপস্থিত সুধীজনেরা। এর আগে হেলিকপ্টার যোগে ঢাকা থেকে মাওয়া প্রান্তে পৌঁছান প্রধানমন্ত্রী।

এরই মধ্যে ভোর থেকেই কাঁঠালবাড়িতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভাস্থলে হাজার হাজার মানুষ সমবেত হতে শুরু করেন। প্রায় তিন হাজার বিশিষ্ট ব্যাক্তিবর্গ এতে অংশ নেন। এতে মন্ত্রিসভার সদস্য, স্পিকার, প্রধান বিচারপতি, বিচারপতিগণ, বিভিন্ন মন্ত্রণালয়ের সচিব, সেনা, নৌ ও বিমানবাহিনীর প্রধান, পুলিশের আইজি, র‌্যাব মহাপরিচালকসহ বিভিন্ন বাহিনীর প্রধান, বিশিষ্ট সাংবাদিক, আইনজীবী, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের প্রধান, বিভিন্ন দেশের কূটনৈতিকরা অংশ নেন।

এছাড়া সুধী সমাবেশে অংশ নেন জাতীয় পার্টির নেতা ও সংসদ সদস্যরা, ওয়ার্কার্স পার্টি, জাসদ, সাম্যবাদী দলসহ কেন্দ্রীয় ১৪ দলের শীর্ষ নেতারা ও বিভিন্ন রাজনৈতিক দলের প্রতিনিধিরা।

আরও পড়ুন: সব জনস্রোত আজ পদ্মা অভিমুখে (ভিডিও)

মাওয়া পৌঁছে মঞ্চে আসন গ্রহণ করেন প্রধানমন্ত্রী। সকাল সাড়ে নয়টায় তেজগাঁও বিমানবন্দর থেকে মুন্সিগঞ্জের মাওয়া প্রান্তের উদ্দেশ্যে প্রধানমন্ত্রীর কার্যালয়ের পদস্থ কর্মকর্তাদের সঙ্গে রওনা দেন তিনি।

দিনের কার্যসূচি অনুযায়ী, সকাল ১০টায় মুন্সিগঞ্জের মাওয়া প্রান্তে পদ্মা সেতুর উদ্বোধন অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন প্রধানমন্ত্রী। সেখানে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সভাপতিত্বে এক সুধী সমাবেশের আয়োজন করা হয়েছে। ওই সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেবেন প্রধানমন্ত্রী।

বেলা ১১টায় পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে স্মারক ডাক টিকিট, স্যুভেনির শিট, উদ্বোধন-খাম ও সিলমোহর প্রকাশ করবেন। ১১টা ১০ মিনিটে টোলপ্লাজার উদ্দেশ্যে যাত্রা করবেন প্রধানমন্ত্রী। সেখানে টোল দিয়ে সোয়া ১১টার দিকে মাওয়া প্রান্তে উদ্বোধনী ফলক ও ম্যুরাল-১ উন্মোচন এবং মোনাজাতে অংশ নেবেন।

১১টা ২৩ মিনিটে সড়ক পথে মুন্সিগঞ্জের মাওয়া প্রান্তের ম্যুরাল চত্বর হতে শরীয়তপুরের জাজিরা প্রন্তের উদ্দেশ্যে যাত্রা করবেন। বহুল কাঙ্ক্ষিত পদ্মা সেতু পার হয়ে তিনি ১১টা ৪৫ মিনিটে শরীয়তপুরের জাজিরা প্রান্তে উদ্বোধনী ফলক ও ম্যুরাল-২ উন্মোচন এবং মোনাজাতে অংশ নেবেন।

সেখান থেকে ১১টা ৫০ মিনিটে মাদারীপুরের শিবচর উপজেলার কাঁঠালবাড়ির উদ্দেশ্যে সড়ক পথে যাত্রা করবেন। বেলা ১২টায় কাঁঠালবাড়িতে আওয়ামী লীগের সমাবেশে অংশ নেবেন।

দুপুর দুইটা ৩৫ মিনিটে জনসভা শেষ করে শরীয়তপুরের জাজিরা প্রান্তের সার্ভিস এরিয়া-২ এর উদ্দেশ্যে সড়কপথে যাত্রা করবেন প্রধানমন্ত্রী। সেখানে কিছু সময় অবস্থান করবেন। এরপর জাজিরা প্রান্ত হতে হেলিকপ্টারযোগে রাজধানী ঢাকার উদ্দেশ্যে রওনা হবেন।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়