×

সারাদেশ

পদ্মায় পানিবৃদ্ধি: ফেরিতে ধীরগতি, দৌলতদিয়ায় ৫ কি.মি. যানজট

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ জুন ২০২২, ১১:৫৯ এএম

পদ্মায় পানিবৃদ্ধি: ফেরিতে ধীরগতি, দৌলতদিয়ায় ৫ কি.মি. যানজট

পদ্মায় পানি বাড়ার কারণে দৌলতদিয়ায় ৫ কি.মি. এলাকাজুড়ে বৃহস্পতিবার থেকে যানজট চলছে। ছবি: সংগৃহীত

পদ্মার পানিবৃদ্ধির কারণে দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে ধীরগতিতে ফেরি চলাচল করায় দৌলতদিয়া ঘাটে প্রায় পাঁচ কিলোমিটার যানজট সৃষ্টি হয়েছে। এতে ভোগান্তিতে পড়েছেন যাত্রী ও চালকরা। আটকে থাকা এসব যানবাহনের মধ্যে রয়েছে অর্ধশতাধিক যাত্রীবাহী বাস ও পাঁচ শতাধিক পণ্যবাহী ট্রাক।

শুক্রবার (২৪ জুন) সকাল সাড়ে সাতটায় দৌলতদিয়া ফেরিঘাটে পদ্মায় তীব্র স্রোত বইতে দেখা গেছে। স্রোতের তোড়ে ঘাটে ভিড়তে পারছে না ফেরি। ফেরিতে লোড-আনলোড সময় বেশি লাগছে। এ কারণে ফেরিঘাটের জিরো পয়েন্ট থেকে ঢাকা-খুলনা মহাসড়কে তীব্র যানজট তৈরি হয়েছে।

ঘাট এলাকায় যানজট কমাতে ঘাট থেকে সাড়ে ১৩ কিলোমিটার পেছনে গোয়ালন্দ মোড় থেকে রাজবাড়ীর দিকে কল্যাণপুর বাজার পর্যন্ত আরও দুই কিলোমিটার এলাকায় অপচনশীল পণ্যবাহী ট্রাকগুলোকে আটকে রেখেছে পুলিশ। এসব ট্রাক গতকাল বৃহস্পতিবার বিকেলের পর থেকে সেখানে আটকে রয়েছে। দীর্ঘ সময় মহাসড়কে আটকে থেকে তাদের ভোগান্তি চরমে পৌঁছেছে। খাবার, পানি ও শৌচাগারের প্রয়োজনে ভোগান্তির শিকার হচ্ছেন পরিবহনশ্রমিক ও চালকরা।

দুর্ভোগের বিষয়ে বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাটের ব্যবস্থাপক প্রফুল্ল চৌহান বলেন, পদ্মায় পানিবৃদ্ধির কারণে তীব্র স্রোত সৃষ্টি হওয়ায় ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। ফেরির ধীরগতির কারণে ফেরির সংখ্যাও কমে যাচ্ছে। এতে দৌলতদিয়া ঘাট এলাকায় যানবাহনের সিরিয়াল তৈরি হচ্ছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App