বোরকা পরে বাড়িতে ঢুকে শেরপুরে তিনজনকে কুপিয়ে হত্যা

আগের সংবাদ

বন্যার্তদের প্রতি মানবিকতা

পরের সংবাদ

প্রধানমন্ত্রী দিল্লি সফরে যাবেন ৬ বা ৭ সেপ্টেম্বর

প্রকাশিত: জুন ২৪, ২০২২ , ১২:৪৭ পূর্বাহ্ণ আপডেট: জুন ২৪, ২০২২ , ১:৩২ পূর্বাহ্ণ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা চলতি বছরের ৬-৭ সেপ্টেম্বর দিল্লি সফরে যাবেন। বৃহস্পতিবার (২৩ জুন) এ সংক্রান্ত একটি আনুষ্ঠানিক আমন্ত্রণপত্র হস্তান্তর করেন ভারতের রাষ্ট্রদূত বিক্রম দোরাইস্বামী।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক কর্মকর্তা এ বিষয়ে বলেন, গত ১৯ জুন দুই দেশের পররাষ্ট্রমন্ত্রীদের মধ্যে বৈঠকে প্রধানমন্ত্রীর দিল্লি সফর নিয়ে আলোচনা হয়। তখন বাংলাদেশের পক্ষ থেকে ভারতকে অবহিত করা হয়েছিল, সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে প্রধানমন্ত্রী দিল্লি সফর করতে স্বাচ্ছন্দ্যবোধ করবেন।

২০১৯ সালের অক্টোবরে শেখ হাসিনা দিল্লি সফর করেছেন জানিয়ে ওই কর্মকর্তা আরও বলেন, ২০২১ সালে বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী এবং দুই দেশের সম্পর্কের সুবর্ণজয়ন্তী উৎসবে ভারতের রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রী ঢাকা সফর করেন। এবার আমাদের যাওয়ার পালা।

এ সময় ভারতের সঙ্গে কী কী চুক্তি হতে পারে জানতে চাইলে তিনি বলেন, এটি এখন বলা সম্ভব নয়। সফরের নিকটবর্তী সময়ও অনেক কিছু ঠিক হয় বা বাদ পড়ে।

গত ২০ জুন ভারত সফর শেষে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন সাংবাদিকদের বলেছিলেন, প্রধানমন্ত্রীর সফরের বিষয়ে সেপ্টেম্বরের প্রথম সপ্তাহ নিয়ে আলোচনা করছি। আগস্টে যাওয়া যাবে না। এছাড়া সেপ্টেম্বরে দ্বিতীয় ভাগে তিনি জাতিসংঘ সাধারণ অধিবেশনে যোগ দেবেন। সেভাবে তারাও একটি তারিখ দিয়েছে। তবে এ বিষয়ে প্রধানমন্ত্রী সিদ্ধান্ত নেবেন।

এর আগে গত এপ্রিলে ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর ঢাকায় এসে প্রধানমন্ত্রীকে দিল্লি সফরের আমন্ত্রণ জানান।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়