পদ্মা সেতুর উদ্বোধন ঘিরে চট্টগ্রামে আনন্দ উৎসব

আগের সংবাদ

পদ্মা সেতুর পেছনের ইতিহাস

পরের সংবাদ

পদ্মাসেতুর ষড়যন্ত্রকীরাদের বিদ্রুপ করে ঢাবি শিক্ষার্থীদের গীতিনাট্য

প্রকাশিত: জুন ২৪, ২০২২ , ৯:১৮ অপরাহ্ণ আপডেট: জুন ২৪, ২০২২ , ৯:২৬ অপরাহ্ণ

পদ্মাসেতুকে নিয়ে ষড়যন্ত্রকারীদের বিদ্রুপ করে গ্রিক বিদ্রুপাত্মক নাটকের আদলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিভিন্ন স্থানে ও রাজধানীর বিভিন্ন জায়গায় গীতিনাট্য পরিবেশন করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

শুক্রবার (২৪ জুন) সন্ধ্যা ৬টায় টিএসসির রাজু ভাস্কর্যের পাদদেশে এই গীতিনাট্য পরিবেশন করা হয়। এর আগে সকাল ১০টায় কারওয়ান বাজারে, বেলা ১১টায় যাত্রাবাড়ীতে, দুপুর ১২টায় কমলাপুর রেলওয়ে স্টেশনে, বিকেল ৪টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্জন হল ও বিকেল ৫টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এই গীতিনাট্য পরিবেশিত হয়।

এই গীতিনাট্যের পরিচালনায় ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়র কেন্দ্রীয় সংসদ (ডাকসু)’র সাবেক সদস্য তানভীর হাসান সৈকত। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের থিয়েটার অ্যান্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের স্নাতকোত্তর বিভাগের শিক্ষার্থী এবং কেন্দ্রীয় ছাত্রলীগের উপ-সমাজসেবা বিষয়ক সম্পাদক।

এ বিষয়ে সৈকত বলেন, সকল ষড়যন্ত্র, গুজব রুখে দিয়ে স্বপ্ন, সাহস, অহমিকার পদ্মা সেতুর উদ্বোধন হচ্ছে আগামী ২৫ তারিখে। দেশের এই উৎসবমুখর অর্জনে একটি দেশীয় সাংস্কৃতিক আয়োজন করতে চাচ্ছি যার মাধ্যমে বাংলার খেটে খাওয়া মানুষের কাছে এই উৎসবের বার্তা নিয়ে যেতে চাই৷

তিনি আরো বলেন, গ্রীক বিদ্রুপাত্মক নাটকের আদলে আমাদের দেশীয় লোকজ ধারায় তুলে ধরবো পদ্মাসেতু কেন্দ্রীক তথ্যভিত্তিক গীতিনাট্য। পুরো পরিবেশনা জুড়ে থাকছে পদ্মা সেতু নিয়ে সকল স্বচ্ছ তথ্য, এর পেছনের ষড়যন্ত্রের কথা, মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার সাহসী পদক্ষেপসমূহ এবং সর্বশেষ ২৫ জুন এর উদ্বোধন সংক্রান্ত বার্তা।

রি-আরএল/ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়