নিউজ ফ্ল্যাশ

আগের সংবাদ

আফগানিস্তানে ভূমিকম্পে নিহতের সংখ্যা ছাড়াল ১১০০

পরের সংবাদ

ঢাবির আইবিএ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

প্রকাশিত: জুন ২৪, ২০২২ , ৩:৫৭ অপরাহ্ণ আপডেট: জুন ২৪, ২০২২ , ৩:৫৭ অপরাহ্ণ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটের (আইবিএ) অধীনে ২০২১-২২ শিক্ষাবর্ষের ব্যাচেলর অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (বিবিএ) কোর্সের ভর্তি পরীক্ষার অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২৪ জুন) সকাল ১০টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত দুই ঘণ্টাব্যাপী এই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে শিক্ষার্থীরা বহুনির্বাচনী ও লিখিত অংশে পরীক্ষা দেন। এখান থেকে মেধাক্রমের প্রথম ১৮০ জন নির্বাচিত শিক্ষার্থীকে সাক্ষাৎকারের মাধ্যমে ১২০ জনকে চূড়ান্ত করা হবে।

মোট ১২০টি আসনের বিপরীতে এই পরীক্ষায় অংশ নেন ৬ হাজার ৩৩৬জন ভর্তিচ্ছু ছাত্র-ছাত্রী। পরীক্ষাটি ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের আইবিএ ভবন, সামাজিক বিজ্ঞান ভবন, কলাভবন এবং শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট ভবনে অনুষ্ঠিত হয়।

পরীক্ষা চলাকালীন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের রুটিন দায়িত্বপ্রাপ্ত প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল এবং কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন।

পরিদর্শনকালে ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক মোহাম্মদ আব্দুল মোমেন, ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. নিজামুল হক ভূঁইয়া, প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী, বিবিএ প্রোগ্রামের কো-অর্ডিনেটর ড. রেজওয়ানুল হক খানসহ ইনস্টিটিউটের শিক্ষক ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়