রাজনৈতিক সংলাপে বসছে ঢাকা-ইইউ

আগের সংবাদ

পদ্মা সেতুতে গাড়ি চলাচলের গতিসীমা ঘণ্টায় ৬০ কি.মি.

পরের সংবাদ

অভিনয়ের ৫০ বছরে চিত্রনায়ক আলমগীর

প্রকাশিত: জুন ২৪, ২০২২ , ৯:৫১ পূর্বাহ্ণ আপডেট: জুন ২৪, ২০২২ , ৯:৫১ পূর্বাহ্ণ

চিরসবুজ নায়ক আলমগীরের অভিনয় জীবন ৫০ বছরে পা দিতে যাচ্ছে আগামীকাল শুক্রবার। ১৯৭২ সালের ২৪ জুন আলমগীর কুমকুম পরিচালিত ‘আমার জন্মভূমি’ চলচ্চিত্রের জন্য প্রথমবার ক্যামেরার সামনে দাঁড়িয়েছিলেন তিনি।

বিশেষ এই দিনে মাছরাঙা টেলিভিশনের ‘রাঙা সকাল’ অনুষ্ঠানের বিশেষ পর্বে হাজির হচ্ছেন অভিনেতা আলমগীর। নায়ক আলমগীর বলেন, আমি সিনেমা খাই, সিনেমা পান করি, সিনেমাতে ঘুমাই, সিনেমাই আমার সব।

মুক্তিযুদ্ধভিত্তিক ‘আমার জন্মভূমি’ ও ‘দস্যুরানী’ নামে এই দুই ছবি একসঙ্গে মুক্তি পেয়েছিল। এই বিষয়ে তিনি বলেন, মাত্র ২২ বছর বয়সে ক্যামেরার সামনে দাঁড়িয়েছিলাম। আমার মুঠোফোনের ওয়ালপেপারে সবসময়ই ‘আমার জন্মভূমি’র স্থিরচিত্র রাখা থাকে। আজও চলচ্চিত্রের সঙ্গেই আছি। কিন্তু এখনও সুঅভিনেতা হতে পারিনি।

তিনি আরও বলেন, শিল্পী হওয়া এত সহজ নয়। অভিনয়ে পূর্ণমান ১০০-তে নিজেকে পাস মার্ক দিতে রাজি আছি। এর বেশি নয়।

নয়বার জাতীয় চলচ্চিত্র পুরস্কারসহ আজীবন সম্মাননা পদক পাওয়ার রেকর্ড একমাত্র চিত্রনায়ক আলমগীরের ঝুলিতেই আছে।

১৯৮৫ সালে প্রথম ‘মা ও ছেলে’ চলচ্চিত্রের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান তিনি। ১৯৮৯ সাল থেকে ১৯৯২ সাল পর্যন্ত টানা চার বছর শ্রেষ্ঠ অভিনেতার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়ে নতুন এক রেকর্ড গড়েন তিনি। এই রেকর্ড আজও কেউ ভাঙতে পারেনি।

‘রাঙা সকাল’ অনুষ্ঠানের বিশেষ পর্বটি আগামীকাল শুক্রবার সকাল সাতটায় প্রচারিত হবে। এটি উপস্থাপনা করেছেন রুম্মান রশীদ খান ও লাবণ্য।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়