×

জাতীয়

হলমার্ক গ্রুপের মহাব্যবস্থাপক তুষারকে জামিন দেয়নি হাইকোর্ট

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ জুন ২০২২, ০৮:৫২ পিএম

১৩৫ কোটি টাকা আত্মসাতের মামলায় হলমার্ক গ্রুপের মহাব্যবস্থাপক তুষার আহমেদকে জামিন দেয়নি হাইকোর্ট। মামলাটি ছয় মাসের মধ্যে বিচারিক আদালতকে নিষ্পত্তির নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

বৃহস্পতিবার (২৩ জুন) বিচারপতি এ এস এম আব্দুল মোবিন ও বিচারপতি মো. আতোয়ার রহমানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। আদালতে তুষারের পক্ষে শুনানি করেন আইনজীবী শাহদীন মালিক। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সুজিত চ্যাটার্জি বাপ্পী।

পরে ডেপুটি অ্যাটর্নি জেনারেল সুজিত চ্যাটার্জি বাপ্পী বলেন, হলমার্কের তুষার আহমেদকে জামিন না দিয়ে তার বিরুদ্ধে এ মামলাটি ছয় মাসের মধ্যে নিষ্পত্তির নির্দেশ দিয়েছেন। সেই সঙ্গে এটাও বলে দিয়েছেন, এ সময়ের মধ্যে মামলাটির বিচারকাজ শেষ না হয়, আর তখন যদি তুষার আহমেদ জামিন চান তবে বিচারিক আদালত যেন তার জামিন আবেদনটি বিবেচনা করেন।

তুষারসহ ১৮ জনের বিরুদ্ধে সোনালী ব্যাংকের হোটেল শেরাটন শাখা থেকে ১৩৫ কোটি ৪৪ লাখ ৯ হাজার ৪৮৪ টাকা আত্মসাতের অভিযোগ করে দুর্নীতি দমন কমিশনের (দুদক)। পরে ২০১২ সালের ৪ অক্টোবর দুদকের প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক মো. নাজমুচ্ছয়াদাত রমনা থানায় অর্থ অত্মসাৎ এর মামলা করেন। এ মামলায় হলমার্ক গ্রুপের ব্যবস্থাপপনা পরিচালক মো. তানভীর মাহমুদ ওরফে তফছীর, চেয়ারম্যান জেসমিন ইসলাম ও মহাব্যবস্থাপক তুষার আহমেদ ও সোনালী ব্যাংকের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাসহ ১৮ জনকে আসামি করা হয়।

আসামিদের বিরুদ্ধে ২০১১ সালের ১৮ সেপ্টেম্বর থেকে ২০১২ সালের ৩০ এপ্রিল মধ্যে হলমার্ক গ্রুপের ১১টি প্রতিষ্ঠানের নামে ভুয়া এলসি (লেটার অব ক্রেডিট) খুলে বিপুল পরিমাণ টাকা আত্মসাতের অভিযোগ আনা হয়। এ মামলায় তুষারকে ২০১২ সালের ৮ অক্টোবর গ্রেপ্তার করা হয়। তদন্ত শেষে ২০১৩ সালের ৬ অক্টোবর ১৭ আসামির বিরুদ্ধে অভিযোগপত্র দেন তদন্তকারী কর্মকর্তা। এরপর ২০১৬ সালের ২৭ মার্চ আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন বিচারিতক আদালত।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App