×

জাতীয়

সারাদেশে বন্যায় ৬৮ জনের মৃত্যু: স্বাস্থ্য অধিদপ্তর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ জুন ২০২২, ০৭:৫৩ পিএম

সারাদেশে বন্যায় ৬৮ জনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার বিকেলে পাঠানো নিয়মিত বন্যাসম্পর্কিত এক তথ্যবিজ্ঞপ্তিতে বিষয়টি অবহিত করে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম।

কন্ট্রোল রুম জানায়, বন্যায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে সিলেটে। এই বিভাগে এখন পর্যন্ত ৪৮ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে সিলেট বিভাগের চার জেলার মধ্যে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে সুনামগঞ্জ জেলায়। এই জেলায় এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ২৬ জনের। এরপর সিলেটে ১৬ জনের মৃত্যু হয়েছে। বিভাগের হবিগঞ্জে একজন ও মৌলভীবাজার জেলায় তিনজন মারা গেছেন।

স্বাস্থ্য অধিদপ্তরের কন্ট্রোল রুম আরও জানায়, বন্যা উপদ্রুত এলাকায় সবচেয়ে বেশি মৃত্যু হচ্ছে পানিতে ডুবে। এ পর্যন্ত ৪৫ জনের মৃত্যু হয়েছে পানিতে ডুবে। আর বজ্রপাতে মারা গেছে ১৪ জন।

সিলেটের পর বন্যায় ময়মনসিংহ বিভাগে বেশি মৃত্যু হয়েছে। এ বিভাগে ১৮ জন মারা গেছে। এ বিভাগের ময়মনসিংহ, নেত্রকোনা ও জামালপুর জেলায় পাঁচজন করে মারা গেছে। বাকি তিনজন মারা গেছে শেরপুর জেলায়।

রংপুর বিভাগের কয়েকটি জেলাতেও দেখা দিয়েছে বন্যা। বিভাগের কুড়িগ্রামে তিনজন ও লালমনিরহাটে একজন মারা গেছে বলে কন্ট্রোল রুম সূত্রে জানা গেছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App