×

খেলা

ম্যারাডোনার মৃত্যুতে বিচার হবে ৮ স্বাস্থ্য কর্মীর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ জুন ২০২২, ১১:০৭ এএম

দিয়েগো ম্যারাডোনার মৃত্যুর সঙ্গে জড়িয়ে গেলেন ৮ জন মেডিকেল স্টাফ। তাদের বিরুদ্ধে অপরাধমূলক অবহেলার অভিযোগ আনা হয়েছে। বুধবার (২২ জুন) আদালত যে রায় দিয়েছে, তাতে এই ৮ জনকে দোষী সাব্যস্ত করা হয়েছে। এবার তাদের বিচার হবে।

প্রসঙ্গত ২০২০ সালে ২৫ নভেম্বর মারা গিয়েছিলেন ম্যারডোনা। জানা গেছে, ৬০ বছর বয়সে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান ম্যারাডোনা। তবুও এই মৃত্যু ঘিরে অনেক তথ্য উঠে এসেছে। ম্যারাডোনার এই মৃত্যুকে স্বাভাবিক বলে মানতে চাননি অনেকেই। যে তালিকায় ছিলেন ম্যারাডোনার দুই কন্যাও। তারাই ম্যারাডোনার মৃত্যু নিয়ে মামালা করেন। খবর হিন্দুস্তান টাইমসের।

ম্যারাডোনার মৃত্যু নিয়ে পরবর্তী শুনানি এবং দোষীদের বিচারের জন্য এরপরে কোনও তারিখ এখনও নির্ধারণ করা হয়নি। তবে প্রসিকিউটররা বলেছেন, ম্যারাডোনার চিকিৎসা ব্য়বস্থায় ঘাটতি ছিল। আর রোগীকে তার ভাগ্যের উপর ফেলে রাখা হয়েছিল।

রক্ত জমাট বাঁধার জন্য মস্তিষ্কের অস্ত্রোপচার থেকে সুস্থ হওয়ার সময়ে এবং কয়েক দশক ধরে কোকেন ও অ্যালকোহলে আসক্তির সঙ্গে লড়াই করার পরে ম্যারাডোনা ৬০ বছর বয়সে মারা যান।

মাথায় অস্ত্রোপচারের ফুটবলের রাজপুত্রকে মাত্র ৮ দিনের মধ্যে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়। তারপর ঘুমের মধ্যেই হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান ম্যারাডোনা। তার মৃত্যুর বিষয়টি নিয়ে তদন্ত করতে যে মেডিকেল বোর্ড তৈরি করা হয়েছিল, তারাও দাবি করেছিল, ‘ম্যারাডোনার মেডিকেল টিম যথোপযুক্ত ব্যবস্থা নেয়নি। তার চিকিৎসা ব্যবস্থায় ঘাটতি ছিল। আর রোগীকে তার ভাগ্যের উপর ফেলে রাখা হয়েছিল।’ এমনটাই দাবি করেছিলেন আর্জেন্টিনার পাবলিক প্রসিকিউটর।

এই মামলায় অভিযুক্ত হয়েছেন স্নায়ু শল্যচিকিৎসক এবং লিয়োপল্ডো লুক, মনোরোগ বিশেষজ্ঞ অগাস্টিনো কোসাশভ এবং মনোবিজ্ঞানী কার্লোস ডিয়াজ, মেডিকেল কো-অর্ডিনেটর ন্যান্সি ফোরলিনি এবং দুই নার্সসহ চার জন। এদের ৮ থেকে ২৫ বছরের কারাদণ্ড হতে পারে। এরা প্রত্যেকেই তাদের দায়িত্ব অস্বীকার করেছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App