×

বিনোদন

মাদক মামলায় ছাড় পেলেন না রিয়া ও তার ভাই

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ জুন ২০২২, ০৯:১০ এএম

মাদক মামলায় ছাড় পেলেন না রিয়া ও তার ভাই

এনসিবি যে খসড়া চার্জশিট পেশ করেছে সেখানে রিয়া এবং তার ভাই শৌভিক চক্রবর্তীর নাম রয়েছে

অভিনেতা সুশান্ত সিংহ রাজপুতের মৃত্যু পরবর্তী মাদক মামলায় ছাড় পেলেন না রিয়া এবং তার ভাই শৌভিক চক্রবর্তী। বুধবার মুম্বাইয়ের বিশেষ আদালতে নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো (এনসিবি) যে খসড়া চার্জশিট পেশ করেছে সেখানে দু’জনেরই নাম রয়েছে।

খসড়া ওই চার্জশিট প্রসঙ্গে সরকারি আইনজীবী অতুল দেশপাণ্ডে আদালতে জানিয়েছেন, রিয়া ও তার ভাই-সহ সেখানে মোট ৩৩ জনের নাম রয়েছে। তাদের প্রত্যেকের বিরুদ্ধে চার্জ গঠনের জন্য তথ্য প্রমাণ পেশ করেছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। খবর আনন্দবাজার পত্রিকার।

প্রসঙ্গত, ২০২০-র ১৪ জুন বান্দ্রার ফ্ল্যাট থেকে উদ্ধার হয় অভিনেতা সুশান্তের দেহ। সেই মামলার তদন্ত করছে সিবিআই। এর সঙ্গে এনফোর্সমেন্ট ডিরেক্টর (ইডি) এবং এনসিবি আলাদা ভাবে তদন্ত শুরু করে। মাদক যোগে সুশান্তের বান্ধবী রিয়াকে গ্রেপ্তার করে এনসিবি। প্রায় এক মাস পর বম্বে হাই কোর্টের নির্দেশে ছাড়া পান তিনি। রিয়ার ভাই-সহ একাধিক ব্যক্তিকে মাদক কেনাবেচার অভিযোগে গ্রেপ্তার করা হয়। তারাও বর্তমানে জামিনে রয়েছেন।

বুধবার মুম্বাইয়ের বিশেষ আদালতে সরকার পক্ষের আইনজীবী রিয়া এবং শৌভিক চক্রবর্তীর বিরুদ্ধে মাদক সেবন এবং সুশান্তের জন্য মাদক কেনার অভিযোগে চার্জ গঠনের আবেদন জানান। তিনি জানান, সব অভিযুক্তের বিরুদ্ধে চার্জ গঠনের কথা থাকলেও তা করা যায়নি। কারণ, অনেকে আবার অভিযোগ থেকে অব্যাহতি চেয়ে আদালতে আবেদন জানিয়েছেন। সেই মামলার নিষ্পত্তি না হওয়া পর্যন্ত আদালত চার্জ গঠন করবে না। আগামী ১২ জুলাই এই মামলার পরবর্তী শুনানি হবে। সেই শুনানিতেই চার্জ গঠনের বিষয়টি স্পষ্ট হবে বলে মনে করছেন সরকার পক্ষের আইনজীবী। শুনানিতে বুধবার আদালতে উপস্থিত ছিলেন রিয়া ও শৌভিক।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App