×

সারাদেশ

পাঁচদিন পর ঢাকা-মোহনগঞ্জে ট্রেন চলাচল শুরু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ জুন ২০২২, ১১:৫৩ এএম

পাঁচদিন পর ঢাকা-মোহনগঞ্জে ট্রেন চলাচল শুরু

রেল বিভাগের কর্মকর্তা ও কর্মচারীরা গত পাঁচদিন দিনরাত অক্রান্ত পরিশ্রম করে রেল ব্রীজটি মেরামত করায় আজ থেকে যথারীতি স্বাভাবিক হয়েছে ট্রেন চলাচল। ছবি: ভোরের কাগজ

নেত্রকোনায় সেতু ভেঙ্গে পড়ার পাঁচ দিন পর ঢাকা, ময়মনসিংহ ও মোহনগঞ্জ রেলপথে আজ থেকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে।

নেত্রকোনায় ভয়াবহ বন্যার পানিতে ঢাকা, ময়মনসিংহ ও মোহনগঞ্জ রেলপথে বারহাট্টা উপজেলার অতীতপুর রেলস্টেশনের মাঝামাঝি ইসলামপুর নামক স্থানে ৩৪ নম্বর রেল ব্রীজটি গত পাঁচ দিন আগে পানির তোড়ে ভেঙ্গে যায়। ফলে এই রেলপথে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। সেতু ভেঙ্গে পড়ায় মোহনগঞ্জ রেলস্টেশনে আটকা পড়ে ঢাকাগামী হাওড় এক্সপ্রেস এবং বারহাট্টায় আটকা পড়ে মোহনগঞ্জগামী একটি লোকাল ট্রেন্।

নেত্রকোনার বারহাট্টা রেলস্টেশনের দায়িত্বরত স্টেশন মাস্টার গোলাম রব্বানি বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, রেল বিভাগের কর্মকর্তা ও কর্মচারীরা গত পাঁচদিন দিনরাত অক্রান্ত পরিশ্রম করে রেল ব্রীজটি মেরামত করার পর বুধবার পরীক্ষামূলক একটি ট্রেন ও ইঞ্জিন চলাচলের পর আজ বৃহস্পতিবার মোহনগঞ্জে আটকা পড়া ঢাকাগামী হাওড় এক্সপ্রেস ট্রেনটি সকালে ছেড়ে যায় এবং আজ থেকে ঢাকা, ময়মনসিংহ, নেত্রকোনা ও মোহনগঞ্জ রেলপথে যথারীতি ট্রেন চলাচল করবে।

উল্লেখ্য গত ১৮ জুন সকালে নেত্রকোনা জেলার মোহনগঞ্জ ও বারহাট্টা উপজেলার অতীতপুর রেলস্টেশনের মাঝামাঝি ইসলামপুর নামক স্থানে ২৩ নম্বর রেল ব্রীজটি বন্যার পানির তোড়ে ভেঙ্গে যায়। ফলে এ রেল পথে গত পাঁচদিন ধরে ট্রেন চলাচল বন্ধ ছিল।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App