পদ্মা সেতুর আদলেই তৈরি উদ্বোধনী জনসভার মঞ্চ

আগের সংবাদ

নিউজ ফ্ল্যাশ

পরের সংবাদ

১৫ বছর কনডেম সেলে থাকা ২ ফাঁসির আসামি খালাস

প্রকাশিত: জুন ২৩, ২০২২ , ৩:১৪ অপরাহ্ণ আপডেট: জুন ২৩, ২০২২ , ৩:১৪ অপরাহ্ণ

দীর্ঘ ১৫ বছর কনডেম সেলে থাকা ফাঁসির দণ্ডপ্রাপ্ত দুই আসামিকে খালাস দিয়েছেন আপিল বিভাগ। খালাস প্রাপ্তরা হলেন- ইসমাঈল হোসেন বাবু ও সোনাদি। খালাস পাওয়া দুজনকে দ্রুত কনডেম সেল থেকে মুক্তির নির্দেশ দিয়েছেন আপিল বিভাগ। অন্য আসামি তরিকুল ইসলামের সাজা কমিয়ে যাবজ্জীবন কারাদণ্ড দেয়া হয়েছে। বৃহস্পতিবার (২৩ জুন) প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বাধীন তিন সদস্যের আপিল বিভাগ এ রায় দেন। এদিন আদালতে আসামিপক্ষে শুনানি করেন অ্যাডভোকেট হেলাল উদ্দিন মোল্লা। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বশির আহমেদ।

২০০৬ সালের ১০ অক্টোবর রাজশাহীর গোদাগাড়ীতে খুন হন মিলিয়ারা খাতুন ও তার কন্যা পারভীন। এ ঘটনায় করা মামলায় ২০০৮ সালে ইসমাঈল, সোনাদি ও তরিকুলকে মৃত্যুদণ্ড দেন বিচারিক আদালত। নিয়ম অনুযায়ী রায়ের ডেথরেফারেন্স ও মৃত্যুদণ্ড অনুমোদনের জন্য আসে হাইকোর্টে এবং আসামিদের করা আপিলের শুনানি নিয়ে পরবর্তী সময়ে হাইকোর্ট বিচারিক আদালতের রায় বহাল রাখেন। পরে রায়ের বিরুদ্ধে করা আপিল আবেদন করা হয়। আজ আপিল বিভাগ হাইকোর্টের রায় বাতিল করে দেন। মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুজনকে খালাস ও একজনকে যাবজ্জীবন দেন।

রি-এইউ/ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়