পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষ্যে জবি আওয়ামীপন্থী শিক্ষকদের আনন্দ র‍্যালি

আগের সংবাদ

নির্জন কারাবাসে সু চি

পরের সংবাদ

সুনামগঞ্জে নৌকা দেখলেই ত্রাণের আশায় ছোটাছুটি

প্রকাশিত: জুন ২৩, ২০২২ , ১০:০৫ অপরাহ্ণ আপডেট: জুন ২৩, ২০২২ , ১০:১৫ অপরাহ্ণ

টানা বর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে এখনও পানিবন্দি শান্তিগঞ্জ উপজেলার হাজার হাজার মানুষ। বন্যার পানি ধীরে ধীরে কমতে শুরু করেছে। তবে এখনো পুরোপুরি পানি না কমার কারণে দুর্ভোগে রয়েছেন উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও গ্রামের মানুষ।

এমন পরিস্থিতি ত্রাণের নৌকা দেখলেই ছুটে আসছেন মানুষ। কেউ সাঁতরিয়ে, কেউ নৌকায়, কেউবা কলার ভেলায়, আবার অনেক জায়গায় হাত উঁচিয়ে কাছে ডাকে শিশু-কিশোর, যুবক-বৃদ্ধ। চিৎকার করে বলে এদিকে আসেন। তাদের আশা এই বুঝি কেউ ত্রাণ নিয়ে আসছে। ত্রাণ পাওয়ার পর তাদের মুখের হাসি সব কিছুকে হার মানায়। বন্যার আগ্রাসনে শান্তিগঞ্জ উপজেলার বিভিন্ন এলাকা ঘুরে এমনই দৃশ্য দেখা গেছে।

ইতোমধ্যে বন্যার্তদের পাশে দাঁড়িয়েছেন শান্তিগঞ্জের প্রশাসন, জনপ্রতিনিধি, রাজনৈতিক, বিত্তবান, সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ। প্রতিদিন ত্রাণ সামগ্রী নিয়ে বন্যার্তদের পাশে ছুটে যাচ্ছেন তারা। অসহায় পরিবারগুলোর নিয়মিত খোঁজখবর রাখছেন।

শান্তিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আনোয়ার উজ জামান ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক নূর হোসেন বলেন, প্রতিদিনই বন্যার্ত পরিবারের কাছে ত্রাণ বিতরণ অব্যাহত রয়েছে। আমরা প্রত্যন্ত গ্রামের ঘরে ঘরে গিয়ে পরিকল্পনামন্ত্রীর ত্রাণ পৌঁছে দিচ্ছি। তিনি সবসময়ই এলাকার খোঁজখবর নিচ্ছেন। বন্যা পরিস্থিতিতে বিভিন্ন সংস্থা, প্রবাসী ও বিত্তবানরাও মানুষের পাশে দাড়াচ্ছেন। বন্যায় যারা সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছেন তাদের তালিকা করে সরকারের পক্ষ থেকে থেকে যা আসবে সে অনুযায়ী আমরা তাদের সহযোগিতা করব।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়