যত দূরেই হোক ত্রাণ পৌঁছে দেয়া হবে: সেনাপ্রধান

আগের সংবাদ

বন্যাদুর্গত এলাকায় জরুরি অবস্থা ঘোষণার দাবি ছাত্র ইউনিয়নের

পরের সংবাদ

সীমান্তবর্তী দুর্গম এলাকায় সহযোগিতা বাড়ানো হবে: আইজিপি

প্রকাশিত: জুন ২৩, ২০২২ , ৯:০৬ অপরাহ্ণ আপডেট: জুন ২৩, ২০২২ , ৯:০৬ অপরাহ্ণ

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) বেনজির আহমদ বলেন, পাহাড়ি ঢলে ভয়াবহ বন্যায় সিলেটের লাখ লাখ মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছেন। ক্ষতিগ্রস্ত মানুষের পাশে আছে সরকার। এছাড়া পুলিশ, সেনাবাহিনী, নৌবাহিনী, বিজিবিসহ সবাই আমরা দুর্গতদের পাশে দাঁড়ানোর চেষ্টা করছি।

বৃহস্পতিবার (২৩ জুন) সিলেটের কোম্পানীগঞ্জ, ভোলাগঞ্জ এবং সুনামগঞ্জের বন্যা দুর্গত এলাকা পরিদর্শন ও বন্যা দুর্গতদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ শেষে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বন্যাক্রান্ত কিছু উপজেলা সীমান্তবর্তী এলাকা হওয়ায় যেখানে সহজে যাওয়া যায় না। এসব এলাকায় সহযোগিতা বাড়ানো দরকার। বানভাসি মানুষের বসতবাড়ি যেভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে তাদের কষ্ট দূর করার জন্য আমাদের এই সহযোগিতার হাত বাড়ানো হয়েছে। সামাজিক, রাজনৈতিক সংগঠনও বন্যা কবলিতদের সহযোগিতায় এগিয়ে এসেছে। তাদেরকে উদ্ধার করে খাওয়ার ব্যবস্থা করে দেয়া হয়েছে। সরকারের ত্রাণ বিতরণ অব্যাহত থাকবে। পাশাপাশি বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষদেরকে পুনর্বাসন করারও উদ্যোগ নেয়া হচ্ছে। আইনশৃঙ্খলা প্রসঙ্গে তিনি বলেন, এখন পর্যন্ত আইনশৃঙ্খলা ভালো। জনসাধারণ ও পুলিশ একত্রিত হয়ে কাজ করছে। বন্যায় যারা ক্ষতিগ্রস্ত হয়ে ঘরবাড়ি ফেলে এসেছেন তাদের ঘরবাড়ি নজরদারিতে রাখা হয়েছে। পুলিশ, রাজনীতিবিদসহ সবাই ঐক্যবদ্ধ হয়ে কাজ করলে আমরা এই দুর্যোগ কাটিয়ে উঠতে পারবো।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন পুলিশের সিলেট রেঞ্জের ডিআইজি মো. মফিজ উদ্দিন আহমেদ, সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার নিশারুল আরিফ, অতিরিক্ত ডিআইজি বিপ্লব বিজয় তালুকদার, সিলেটের পুলিশ সুপার (পদোন্নতিপ্রাপ্ত অতিরিক্ত ডিআইজি) ফরিদ উদ্দিন, নৌ পুলিশের পুলিশ সুপার শম্পা ইয়াসমিন, সিলেট ডিআইজি অফিস, সিলেট মেট্রোপলিটন পুলিশ, সিলেট জেলা পুলিশ ও জেলা গোয়েন্দা পুলিশের উচ্চপদস্থ কর্মকর্তা ও অফিসার ইনচার্জগন, প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়া, রাজনৈতিক ব্যক্তিবর্গ প্রমুখ। এর আগে বৃহস্পতিবার সকাল আটটায় হেলিকপ্টার যোগে ঢাকা থেকে রওয়ানা দেন আইজিপি।

সফরকালে সুনামগঞ্জের বিশ্বম্ভরপুর, তাহিরপুরের বন্যা পরিস্থিতি পর্যবেক্ষণ করেন তিনি। সেখানে বানভাসিদের উদ্ধার ও ত্রাণ তৎপরতার ব্যাপারে প্রশাসনিক কর্মকর্তাদের সঙ্গে কথা বলেন ও বিভিন্ন দিকনির্দেশনা দেন।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়