এদেশের জন্য আমি যেকোনো আত্মত্যাগেই প্রস্তুত: প্রধানমন্ত্রী

আগের সংবাদ

বন্যার্তদের জন্য একজন চিকিৎসকও নেই: ফখরুল

পরের সংবাদ

পদ্মা সেতু ঘিরে ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়ের দুই পাশে সাজ সাজ রব

প্রকাশিত: জুন ২৩, ২০২২ , ৮:৩১ অপরাহ্ণ আপডেট: জুন ২৩, ২০২২ , ৮:৩২ অপরাহ্ণ

আর মাত্র ১ দিন পর উদ্বোধন হবে বহু কাংখিত স্বপ্নের পদ্মা বহুমুখী সেতু। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২৫ জুন সকাল ১০টায় মুন্সীগঞ্জের মাওয়া প্রান্তে সেতুটি উদ্বোধন করে গাড়িতে করে সেতুর ওপর দিয়ে শরীয়তপুরের জাজিরাপ্রান্তে যাবেন। একারণে পদ্মা সেতুর মাওয়া প্রান্ত সংলগ্ন উপজেলাগুলোতে বইছে সাজ সাজ রব। সেতুকে কেন্দ্র করে তৈরি হওয়া ঢাকা-মাওয়া এক্সপ্রেস ওয়ে ধরে মন্ত্রী, এমপিসহ সরকার দলের কেন্দ্রীয় নেতৃবৃন্দ অনুষ্ঠান স্থলে আসবেন। এই কারণে ঢাকা-মাওয়া এক্সপ্রেস ওয়ের দুই প্রান্ত ও এর সাথে সংযোগ সড়কের কেন্দ্রস্থলকে ধরে নেয়া হয়েছে প্রচার প্রচারণার কেন্দ্র বিন্দু হিসাবে।

রাস্তার পাশে যুক্ত হয়েছে পোস্টার বিলবোর্ড। ছবি: ভোরের কাগজ

এ প্রেসওয়ে ছাড়াও রাস্তা নির্মাণের কাজে নিয়োজিত সেনাবাহিনী, সেতু বিভাগ সহ বিভিন্ন দপ্তর ও এই অঞ্চলের কেন্দ্রীয় নেতৃবৃন্দ সহ শ্রীনগর, সিরাজদিখান, লৌহজং ও ঢাকার দোহার, নবাবগঞ্জ উপজেলার নেতাকর্মীদের দেয়া বিলবোর্ড, ব্যানার, ফেস্টুন ও পোস্টারে ছেয়ে গেছে ঢাকা-মাওয়া এক্সপ্রেস ওয়ে এবং শ্রীনগর উপজেলার বিভিন্ন রাস্তা-ঘাট, হাটবাজার ও অলিগলি। পদ্মা সেতুর উদ্বোধন নিয়ে আলোচনা হচ্ছে চায়ের দোকান, হোটেল, সেলুন, সরকারি-বেসরকারি অফিস, ক্লাব সহ বিভিন্ন স্থানে। ক্ষণ গননা চলছে প্রধানমন্ত্রীর উদ্বোধনের আর কত সময় বাকি আছে। নেতাকর্মীদের পাশাপাশি সাধারণ জনগণও চান এই মহেন্দ্রক্ষণের অংশীদার হয়ে ইতিহাসের সাক্ষী হতে।

ষোলঘর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা মো. আজিজুল ইসলাম বলেন, চলছে পদ্মা সেতু উদ্বোধনের ক্ষণ গণনার পর্ব। মানুষের অনুভুতিতে আনন্দ-উল্লাসের ঢেউ উপচে পড়ছে। পদ্মা সেতু প্রধান মন্ত্রীর উন্নয়ন, অগ্রগতি আর সমৃদ্ধির সেতু।

স্থানীয় জনগণের মধ্যেও ব্যাপক উদ্দীপনা।

শ্রীনগর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ওয়াহিদুর রহমান জিঠু বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বের ফসল আজকের পদ্মা সেতু। পদ্মা সেতুকে ঘিরে সকল সমালোচনা পেছনে ফেলে শ্রীনগরের আনাচে কানাচে আজ উন্নয়নের ছোঁয়া লেগেছে। আমরা প্রধান মন্ত্রীর কাছে কৃতজ্ঞ।

শ্রীনগর উপজেলা নির্বাহী অফিসার প্রণব কুমার ঘোষ বলেন, পদ্মা সেতু সারা দেশের মানুষের স্বপ্ন । পদ্মা সেতুর উত্তর প্রান্তে শ্রীনগর উপজেলা সবচেয়ে কাছে। একারণে সেতুর উদ্বোধনকে ঘিরে এই অঞ্চলের মানুষের উচ্ছ্বাস উদ্দীপনা উপচে পড়ছে। ইতমধ্যে সেতুকে কেন্দ্র করে ঢাকা-মাওয়া এক্সপ্রেস ওয়ের সুফল পাচ্ছে শ্রীনগর উপজেলাবাসী। দক্ষিণাঞ্চলের সাথে পদ্মা সেতুর কারণে সংযোগ স্থাপনের মধ্য দিয়ে শ্রীনগর উপজেলায় উন্নয়নের গতি আরো বেগবান হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়