সুনামগঞ্জে নৌকা দেখলেই ত্রাণের আশায় ছোটাছুটি

আগের সংবাদ

মালয়েশিয়াকে গোলবন্যায় ভাসাল সাবিনারা

পরের সংবাদ

নির্জন কারাবাসে সু চি

প্রকাশিত: জুন ২৩, ২০২২ , ১০:২৭ অপরাহ্ণ আপডেট: জুন ২৩, ২০২২ , ১০:২৭ অপরাহ্ণ

মিয়ানমারের ক্ষমতাচ্যুত নেত্রী অং সান সু চিকে নির্জন কারাবাসে নেয়া হয়েছে। দেশটির রাজধানী নেপিদোতে সেনানির্মিত কারাগারে তাকে স্থানান্তর করা হয় বলে বৃহস্পতিবার ক্ষমতাসীন সামরিক জান্তার এক মুখপাত্র জানিয়েছেন।

মুখপাত্র জাও মিন তুন এক বিবৃতিতে বলেছেন, ‘ফৌজদারি আইন অনুযায়ী (অং সান সু চিকে) বুধবার থেকে কারাগারে নির্জন কারাগারে রাখা হয়েছে।’ খবর ইন্ডিয়ান এক্সপ্রেসের।

২০২১ সালের ১ ফেব্রুয়ারি সামরিক অভ্যুত্থানের মাধ্যমে ক্ষমতাচ্যুত হন সু চি। এরপর থেকে রাজধানীর একটি অজ্ঞাত স্থানে গৃহবন্দী ছিলেন তিনি। তার সঙ্গে বেশ কয়েকজন গৃহকর্মী ও তার পোষা কুকুরটি ছিল। ৭৭ বছরের সু চিকে শুধুমাত্র জান্তা আদালতে তার বিচারের শুনানিতে অংশ নেওয়ার জন্য ওই বাড়ি থেকে বের করা হতো।

ইতোমধ্যে দুর্নীতি, জান্তা সরকারের বিরুদ্ধে উস্কানি, কোভিড-১৯ এর নিয়ম লঙ্ঘন ও টেলিযোগাযোগের একটি আইন ভঙ্গের দায়ে দোষী সাব্যস্ত হয়েছেন এক সময়ের গণতন্ত্রপন্থী এই নেত্রী। তাকে এ পর্যন্ত ১১ বছরের সাজা দিয়েছে জান্তা আদালত।

এর আগে জান্তা শাসনের অধীনে মিয়ানমারের বৃহত্তম শহর ইয়াঙ্গুনে নিজের বাড়িতে দীর্ঘদিন গৃহবন্দী ছিলেন অং সান সু চি।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়