১১৬ ধর্মীয় বক্তার শ্বেতপত্র যাচাই-বাছাইয়ে দুদক

আগের সংবাদ

সবুজ পাসপোর্টে ১৩০ দেশ ভ্রমণ আসমা আজমেরীর

পরের সংবাদ

ঢাবি ‘চ’ ইউনিটে বহুনির্বাচনী অংশের ফলাফল প্রকাশ

প্রকাশিত: জুন ২৩, ২০২২ , ৩:৫১ অপরাহ্ণ আপডেট: জুন ২৩, ২০২২ , ৩:৫১ অপরাহ্ণ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের চারুকলা অনুষদভুক্ত ‘চ’ ইউনিটের স্নাতক (বিএফএ) প্রথমবর্ষ ভর্তি পরীক্ষার বহুনির্বাচনী অংশের প্রাথমিকভাবে নির্বাচিতদের তালিকা প্রকাশ করা হয়েছে।

বৃহস্পতিবার (২৩ জুন) দুপুরে এই তালিকা প্রকাশ করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন পরীক্ষা বিষয়ে বিশ্ববিদ্যালয়ের অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক মো. মোস্তাফিজুর রহমান ও চারুকলা অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেন।

প্রাথমিক তালিকায় বহুনির্বাচনী পরীক্ষায় উত্তীর্ণ মেধাক্রমের প্রথম ১ হাজার ৫০০ জনের তালিকা দেওয়া হয়েছে। নির্বাচিতরা আগামী ২ জুলাই লিখিত (ড্রয়িং) পরীক্ষায় অংশ নিতে পারবে। লিখিত পরীক্ষা শুরু হবে সকাল ১০টায়। চলবে দুপুর ১টা পর্যন্ত।

শিক্ষার্থীরা তাদের বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট এ গিয়ে নিজস্ব ড্যাশবোর্ডে লগইন করে অথবা ভর্তি পরীক্ষার প্রবেশপত্রে দেওয়া নির্দেশনা অনুযায়ী এসএমএসের মাধ্যমে ফলাফল জানতে পারবে।

এর আগে গত ১৭ জুন ঢাকাসহ দেশের আটটি বিভাগীয় শহরে বহুনির্বাচনী পরীক্ষায় অংশ নেন। এবছর মোট ১৩০টি আসনের বিপরীতে আবেদন করেছেন ৭ হাজার ৪৪৪ জন। ঢাকায় পরীক্ষা দিয়েছে ৪ হাজার ৭৫৭ জন ও ঢাকার বাইরে সাতটি বিভাগে পরীক্ষা দিয়েছে ২ হাজার ৬৮৭ জন।

রি-লা/টিআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়