×

জাতীয়

হাসিনা-মোদিকে কটূক্তির মামলায় আলালের আগাম জামিন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ জুন ২০২২, ০৫:১৩ পিএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে নিয়ে কটূক্তি করার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় বিএনপির কেন্দ্রীয় কমিটির যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালকে ছয় সপ্তাহের আগাম জামিন দিয়েছেন হাইকোর্টে।

বুধবার (২২ জুন) এ আদেশ দেন হাইকোর্টের বিচারপতি জাহাঙ্গীর হোসেন ও বিচারপতি সাহেদ নূর উদ্দিনের সমন্বয়ে গঠিত বেঞ্চ ।

আজ আদালতে আলালের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী অ্যাডভোকেট জয়নুল আবেদীন, ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন ও অ্যাডভোকেট মো. তাজুল ইসলাম। মো. তাজুল ইসলাম বলেন, গত বছরের ১৩ ডিসেম্বর খুলনা সদর থানায় মামলাটি করেন জেলা আইনজীবী সমিতির সভাপতি ও সদর থানা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সাইফুল ইসলাম। মামলায় আলাল ও বিএনপি নেতা মোসাদ্দিক জায়গীরদারসহ অজ্ঞাতনামা আরও ১০-১২ জনকে আসামি করা হয়। তার মধ্যে সংশ্লিষ্ট ইউটিউব চ্যানেল ও ফেসবুক পেজের এডমিনদেরও আসামি করা হয়।

এজাহার থেকে জানা যায়, গত বছরের ১ অক্টোবর রাজধানীতে বিএনপির একটি আলোচনা সভায় প্রধানমন্ত্রীর সম্পর্কে কটূক্তি ও কুরুচিপূর্ণ মানহানিকর বক্তব্য প্রদান, মিথ্যা তথ্য ও উপাত্ত প্রকাশ করেন মোয়াজ্জেম হোসেন আলাল। ভারতের প্রধানমন্ত্রীকে নিয়েও তিনি বিতর্কিত বক্তব্য দেন। পরে এগুলো ফেসবুক ও ইউটিউবসহ সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচার হয়। যা আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতি ঘটাতে পারে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App