×

জাতীয়

সাবেক প্রতিমন্ত্রী রেদোয়ানের জামিন বাতিল হাইকোর্টে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ জুন ২০২২, ০৪:৩৬ পিএম

সাবেক প্রতিমন্ত্রী রেদোয়ানের জামিন বাতিল হাইকোর্টে

ড. রেদোয়ান আহমেদ

অবৈধ সম্পদ অর্জনের মামলায় এলডিপি নেতা ও সাবেক প্রতিমন্ত্রী ড. রেদোয়ান আহমেদের জামিন বাতিল করেছেন হাইকোর্ট। তাকে দুই সপ্তাহের মধ্যে বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন। সেই সঙ্গে নিম্ন আদালতকে এক বছরের মধ্যে এই মামলার বিচারকাজ শেষ করতে নির্দেশ দেয়া হয়েছে।

বুধবার (২২ জুন) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ প্রকাশিত পূর্ণাঙ্গ রায়ে এ নির্দেশনা দেন। । দুদকের আইনজীবী খুরশিদ আলম খান বিষয়টি নিশ্চিত করেছেন।

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী রেদোয়ান আহমেদের বিরুদ্ধে ২০০৭ সালের ১৯ ডিসেম্বর রমনা থানায় জ্ঞাত আয়বহির্ভূত ২ কোটি ৩০ লাখ ৯৭ হাজার টাকার সম্পদ ও এক কোটি ৩৬ লাখ ৫৫ হাজার ৮২৮ টাকার তথ্য গোপন করার অভিযোগে দুদকের তৎকালীন সহকারী পরিচালক শাহীন আরা মমতাজ এ মামলা দায়ের করেন।

২০০৮ সালের ৭ জুলাই তদন্তকারী কর্মকর্তা মামলাটি তদন্ত শেষ করে অভিযোগপত্র দাখিল করেন। পরে ঐ বছর মামলার বৈধতা নিয়ে হাইকোর্টে আবেদন করেন রেদোয়ান আহমেদ। পরে গত ৯ মার্চ রেদোয়ান আহমেদের বিরুদ্ধে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদের মামলার বৈধতা নিয়ে জারি করা রুল হাইকোর্ট খারিজ করে দেন। আজ পূর্ণাঙ্গ রায় প্রকাশ হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App