×

জাতীয়

শিশুবক্তা রফিকুলের বিরুদ্ধে চার্জশিট গ্রহণ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ জুন ২০২২, ০৫:৩২ পিএম

সরকারবিরোধী ও রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের বিরুদ্ধে মানহানীকর বক্তব্য প্রদানের অভিযোগে আলোচিত ইসলামিক শিশুবক্তা রফিকুল ইসলাম মাদানীর বিরুদ্ধে তেজগাঁও থানার ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় চার্জশিট গ্রহণ করেছেন আদালত।

বুধবার (২২ জুন) ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক আসসামছ জগলুল হোসেনের আদালত আসামির উপস্থিতিতে চার্জশিট গ্রহণ করেন। একই সঙ্গে আগামী ১৮ জুলাই চার্জশুনানির জন্য দিন ধার্য করেছেন আদালত। সংশ্লিষ্ট আদালতের বেঞ্চ সহকারি শামীম আল মামুন এ তথ্য জানান।

২০২১ সালের ৭ এপ্রিল রফিকুল ইসলাম মাদানীকে নেত্রকোনার নিজ বাড়ি থেকে আটক করে র‌্যাব। এরপর ১১ এপ্রিল রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রীকে নিয়ে উস্কানীমূলক বক্তব্য দেয়ার অভিযোগে মো. মামুন নামে এক ব্যক্তি তেজগাঁও থানায় মামলাটি দায়ের করেন। মামলাটি তদন্ত করে গত বছরের ৩১ অক্টোবর রফিকুল ইসলাম মাদানীকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেন তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের সাইবার এন্ড স্যোশাল ক্রাইমের পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) মোহা. আবুল কালাম আজাদ।

এদিকে একই আদালতে সরকারবিরোধী ও রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের নিয়ে মানহানীকর বক্তব্য প্রদানের একই অভিযোগে রফিকুলের বিরুদ্ধে রাজধানীর মতিঝিল ও গাজীপুরের গাছা থানায় মামলা দায়ের করা হয়। মামলা দুটি বর্তমানে সাক্ষ্য গ্রহণের পর্যায়ে রয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App