×

সারাদেশ

শান্তিগঞ্জে বন্যার পানিতে ডুবে ৪ জনের প্রাণহানি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ জুন ২০২২, ০৩:৩৫ পিএম

শান্তিগঞ্জে বন্যার পানিতে ডুবে ৪ জনের প্রাণহানি

শান্তিগঞ্জে ভয়াবহ বন্যায় সবকিছু প্লাবিত হয়ে চরম দুর্ভোগে পড়েছে মানুষ। ছবি: ভোরের কাগজ

ভারী বর্ষণ ও পাহাড়ি ঢলে শান্তিগঞ্জে সৃষ্ট ভয়াবহ বন্যায় সবকিছু প্লাবিত হয়ে চরম দুর্ভোগে পড়েছেন মানুষ। চারিদিকে এখন শুধু মানুষের আর্তনাদ। বন্যার পানিতে ডুবে এবং ভেসে গিয়ে এখন পর্যন্ত ৪ জনের প্রাণহানির খবর পাওয়া গেছে। বুধবার (২২ জুন) শান্তিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি খালেদ চৌধুরী এ তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, শান্তিগঞ্জ উপজেলায় পানির প্রবল স্রোতে পড়ে ও ডুবে গিয়ে নারী, পুরুষ ও শিশুসহ ৪ জনের মৃত্যু হয়েছে।

জানা যায়, বন্যা পরিস্থিতিতে উপজেলার সদরপুর এলাকায় প্রবল স্রোতে নৌকা ডুবিতে দুজন নিখোঁজ হওয়ার পর বিভিন্ন জায়গা থেকে তাদের লাশ উদ্ধার করে পুলিশ। এরআগে দরগাপাশা এলাকাতেও নৌকা ডুবে এক দিনমজুর ও পাগলা এলাকায় পানিতে ডুবে এক শিশুর মৃত্যু হয়। সবমিলিয়ে ভয়াবহ এই বন্যায় এখন পর্যন্ত ৪ জনের প্রাণহানি ঘটনা ঘটেছে।

পাহাড়ি ঢল আর বন্যায় মারাত্মক ক্ষতিগ্রস্ত হয়েছে শান্তিগঞ্জ উপজেলা। উপজেলার অধিকাংশ এলাকায় পাঁচ দিন ধরে নেই বিদ্যুৎ। তবে বৃষ্টি না হওয়ায় পাহাড়ি ঢলের পানি কমলেও দুর্ভোগ বেড়েছে মানুষের। এখনো আশ্রয় কেন্দ্রগুলোতে মানুষের গাদাগাদি অব্যাহত আছে। মানুষে-পশুতে মিলেমিশে যেন একাকার। উঁচু জায়গা ও মহাড়কেও মানুষের সমাগম। তবে ইতিমধ্যেই আশ্রয়কেন্দ্রে ও পানিবন্দী মানুষের মাঝে ত্রাণ বিতরণ কার্যক্রম শুরু হয়েছে। প্রত্যন্ত অঞ্চলেও পৌঁছে দেয়া হচ্ছে পরিকল্পনামন্ত্রীর ও প্রশাসনের ত্রাণ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App