×

খেলা

লিভারপুল ছেড়ে বায়ার্নে ৩ বছরের চুক্তিতে মানে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ জুন ২০২২, ০৮:৪২ পিএম

লিভারপুল ছেড়ে বায়ার্নে ৩ বছরের চুক্তিতে মানে

সাদিও মানে

লিভারপুলের সঙ্গে ছয় বছরের সম্পর্ক ছিন্ন করলেন সেনেগালের স্ট্রাইকার সাদিও মানে। নতুন মরসুমে তাঁকে জার্মানি বিখ্যাত ক্লাব বায়ার্ন মিউনিখে খেলতে দেখা যাবে। দুই ক্লাবের মধ্যে সমঝোতার পরেই বুধবার আনুষ্ঠানিক ঘোষণা করে দিল বায়ার্ন। ২০২৫ সাল অর্থাৎ তিন বছরের জন্য জার্মানির ক্লাবে খেলবেন এই তারকা স্ট্রাইকার।

বুন্দেশলিগায় নতুন ইনিংস শুরু করার আগে উত্তেজনায় ফুটছেন সাদিও মানে। তিনি বলেন, শেষ পর্যন্ত বায়ার্ন মিউনিখে এলাম। দারুণ অনুভূতি হচ্ছে। জার্মানির এই ঐতিহ্যবাহী ক্লাব সম্পর্কে অনেক কিছু শুনেছি। এখানে খেলার ইচ্ছা অনেক বছর থেকেই ছিল। অবশেষে সেই স্বপ্ন সফল হল। জানি এখানে অনেক চ্যালেঞ্জের মুখে পড়তে হবে। তবে আমি সব চ্যালেঞ্জ নেওয়ার জন্য মানসিক ভাবে প্রস্তুত।

শোনা যাচ্ছে ট্রান্সফার ফি ও বোনাস মিলিয়ে প্রায় ৪১ মিলিয়ন ইউরোর বিনিময়ে বায়ার্নে যোগ দিয়েছেন সেনেগাল তারকা। ২০১৬ সালে সাউদ্যাম্পটন থেকে লিভারপুলে যোগ দিয়েছিলেন সাদিও মানে। এরপর সেখানে কাটিয়েছেন ছয়টি মরসুম। ৩০ বছর বয়সী এই তারকা ২৬৯ ম্যাচে করেছেন ১২০ গোল।

গত মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ২৩ গোল করেন তিনি। মানে। লিভারপুলের হয়ে প্রিমিয়ার লিগ, চ্যাম্পিয়নস লিগ, এফএ কাপ, ক্লাব বিশ্বকাপের জিতেছেন তিনি। সাদিও মানের শূন্যতা পূরণে ইতিমধ্যে ডারউইন নুনেজকে দলে নিয়েছে লিভারপুল। বেনফিকা থেকে সাড়ে সাত কোটি ইউরোর বিনিময়ে উরুগুয়ের ফরোয়ার্ডকে দলে নিয়েছে লিভারপুল।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App