×

জাতীয়

বন্যার্তদের জন্য যুক্তরাষ্ট্রের ২ কোটি ৩০ লাখ টাকা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ জুন ২০২২, ০৭:৩৭ পিএম

দেশের উত্তরাঞ্চলে ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্ত লোকদের মধ্যে ত্রাণসমগ্রী বিতরণের জন্য যুক্তরাষ্ট্র জরুরি অর্থ সহায়তা হিসাবে ২ কোটি ৩০ লাখ টাকা দিয়েছে।

বুধবার (২২ জুন) মার্কিন আর্ন্তজাতিক উন্নয়ন সংস্থার (ইউএসএআইডি) মাধ্যমে এই অর্থ সহায়তা দেয়া হয় বলে ঢাকাস্থ মার্কিন দূতাবাসের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

মার্কিন দূতাবাসের চার্জ দ্য এ্যফেয়ার্স হেলেন লাফেভ বলেন, বন্যা উপদ্রুত এলাকায় বিগত ১২০ বছরের মধ্যে এমন আকস্মিক বন্যা দেখা যায়নি। যুক্তরাষ্ট্র এই দুর্যোগের সময়ে বাংলাদেশ সরকার ও জনগনের পাশে থেকে বন্যা উপদ্রুত এলাকার ক্ষতিগ্রস্ত জনগনের জন্য এ ধরনের জরুরি সহায়তা দিবে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, যুক্তরাষ্ট্র বিগত ৫০ বছরে বাংলাদেশকে ৮ বিলিয়ন মাকির্ন ডলারের অধিক অর্থ সহায়তা দিয়েছে। ইউএসএইড কেবলমাত্র গত বছরেই ১২০ মিলিয়ন মার্কিন ডলারেরও বেশী মানবিক সহায়তা দিয়েছে এবং খাদ্য নিরাপত্তা ও অর্থনৈতিক সুবিধা প্রসার, স্বাস্থ্য ও শিক্ষার উন্নয়ন, গণতান্ত্রিক প্রতিষ্ঠানের উন্নয়ন ও চর্চা, পরিবেশ রক্ষা এবং জলবায়ু পরিবর্তনে টেকসই পরিস্থিতি জোরদার করার জন্য গৃহীত বিভিন্ন পোগ্রামের মাধ্যমে বাংলাদেশের জনগনের জীবন মান উন্নয়নে অতিরিক্ত ২০০ মিলিয়ন মাকির্ন ডলার অর্থ সহায়তা দিয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App