পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে যাবে না বিএনপি

আগের সংবাদ

৪৪তম বিসিএস প্রিলিমিনারিতে উত্তীর্ণ ১৫৭০৮

পরের সংবাদ

সহপাঠীদের বিক্ষোভে কিশোরীর বাল্য বিবাহ পণ্ড

প্রকাশিত: জুন ২২, ২০২২ , ৬:২৪ অপরাহ্ণ আপডেট: জুন ২২, ২০২২ , ৬:২৪ অপরাহ্ণ

নোয়াখালীর চাটখিলে এক কিশোরীর (১৩) সহপাঠীদের বিক্ষোভে তার বাল্য বিবাহ পণ্ড করে দিয়েছেন প্রশাসন। বুধবার (২২ জুন) দুপুরের দিকে উপজেলার ৪নং বদলকোট ইউনিয়নে মধ্য বদলকোট গ্রামে এ ঘটনা ঘটে।

চাটখিল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এ এস এম মোসা বলেন, বদলকোট ইউনিয়নের দারুল ইসলাম বালিকা উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণি পড়ুয়া এক শিক্ষার্থীর বিয়ে হচ্ছে বলে জানান বিদ্যালয়ের প্রধান শিক্ষক। ওই কিশোরীর সহপাঠীরা তার বিয়ের খবর শুনে লাল পতাকা হাতে ওই কিশোরীর বাল্য বিবাহ বন্ধের দাবিতে তার বাড়িতে বিক্ষোভ করে।

ইউএনও আরো জানায়, এরপর থানা-পুলিশের কয়েকজন সদস্য নিয়ে কনের বাড়িতে উপস্থিত হই। ভ্রাম্যমাণ আদালতে কম বয়সে বিয়ে দেওয়ার চেষ্টার অভিযোগে কনের বাবাকে ২ হাজার ও বরের পক্ষকে ৮ হাজার টাকা অর্থদণ্ড করা হয়। মেয়ে প্রাপ্ত বয়স্ক হওয়ার আগে বিয়ে দেবেন না, মর্মে মুচলেকা দেন তার পরিবার।

ইউএনও বলেন, মানুষ আরও সচেতন হলে বাল্য বিবাহ শূন্যের কোঠায় নামিয়ে আনা সম্ভব। একই সঙ্গে উপস্থিত সকলকে বাল্য বিবাহের কুফল সম্পর্কে অবহিত করার সঙ্গে সঙ্গে বাল্য বিবাহের ঘটনা ঘটলে প্রশাসনকে জানানোর অনুরোধ করেন তিনি।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়