নিউজ ফ্ল্যাশ

আগের সংবাদ

প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন শুরু (ভিডিও)

পরের সংবাদ

বাবা আমার নাম রাখতে চেয়েছিলেন মার্সেডিজ: কাজল

প্রকাশিত: জুন ২২, ২০২২ , ১০:৪৩ পূর্বাহ্ণ আপডেট: জুন ২২, ২০২২ , ১০:৪৫ পূর্বাহ্ণ

বলিউড ইন্ডাস্ট্রির অন্যতম হিট নায়িকা কাজল। তার কেরিয়ারে ফ্লপ ছবির সংখ্যা হাতে গোনা। প্রায় তিন দশক দীর্ঘ কেরিয়ারে হাতেগোনা ছবি করেছেন এই বঙ্গ সুন্দরী। কারণ কাজল ভীষণ ‘চুজি’। অভিনেত্রী তনুজা এবং পরিচালক সোমু মুখোপাধ্যায়ের বড় মেয়ে কাজল। এক সাক্ষাৎকারে অভিনেত্রী ফাঁস করেছিলেন বাবা তার নাম রাখতে চেয়েছিল ‘মার্সেডিজ’। হ্যাঁ ঠিক পড়ছেন বিলাসবহুল জার্মান গাড়ি প্রস্তুতকারক সংস্থার নামটা দারুণ পছন্দ ছিল কাজলের বাবার।

১৯৭৩ সালে পরিচালক সোমু মুখোপাধ্যায়কে বিয়ে করেন তনুজা। তাদের দুই সন্তান কাজল এবং তনিশা। বেশিদিন টেকেনি তনুজা ও সোমুর বিয়ে। কাজলের বয়স যখন মাত্র সাড়ে চার, তখনই আলাদা হন বাবা-মা। ২০০৮ সালে হার্ট অ্যাটাকে মৃত্যু হয় সোমু মুখোপাধ্যায়ের। খবর হিন্দুস্তান টাইমসের।

১৯৯৯ সালে করণ থাপারকে দেওয়া সাক্ষাৎকারে কাজল বেলন, ‘আমার বাবা আমার নাম রাখতে চেয়েছিল মার্সেডিজ। এই নামটা ওনার দারুণ পছন্দ। বিখ্যাত গাড়ি প্রস্তুতকারক সংস্থা মার্সেডিজের কর্ণধার নিজের কোম্পানির নাম রেখেছিলেন মেয়ের নামানুসারে। আমার বাবা ভাবতেন ওর মেয়ের নাম মার্সেডিজ হলে আমার মেয়ের নাম কেন হবে না’।

নিজের শৈশবের কথা বলতে গিয়ে কাজল জানান নিজের আদরে বড় হয়েছেন ঠিকই, তবে বিগড়ে যাওয়া বাচ্চা ছিলেন না। এমনকি মায়ের হাতে প্রচুর মার খেয়েছেন, কারণ তনুজা ভীষণ কড়া মা। ব্যাডমিন্টনের র়্যাকেট থেকে বাসন- সবকিছু দিয়েই মার খেয়েছেন কাজল।

অজয় দেবগণ ঘরণিকে শেষ দেখা গেছে নেটফ্লিক্সের ছবি ‘ত্রিভাঙ্গা’তে। আপতত ‘সালাম ভেঙ্কি’ ছবির শ্যুটিং-এ ব্যস্ত কাজল। ছবি পরিচালনায় রয়েছেন রেবতী।

ডি-ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়