আখাউড়ায় বন্যার্তদের পাশে ছাত্রলীগ

আগের সংবাদ

পদ্মা সেতু আমাদের সক্ষমতার প্রমাণ: জবি উপাচার্য

পরের সংবাদ

খালেদা জিয়ার মুক্তি চাইলেন এমপি সিরাজ

প্রকাশিত: জুন ২২, ২০২২ , ১০:২৯ অপরাহ্ণ আপডেট: জুন ২২, ২০২২ , ১০:২৯ অপরাহ্ণ

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার স্বাস্থ্যে অবস্থা খুব খারাপ মন্তব্য করে বিএনপির এমপি গোলাম মোহম্মদ সিরাজ তার মুক্তির দাবি জানিয়েছেন। একই সঙ্গে খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর জন্য প্রধানমন্ত্রী নির্বাহী আদেশের আবেদন জানান তিনি।

বুধবার (২২ জুন) জাতীয় সংসদে বাটেরে ওপর বক্তব্যে তিনি এমন দাবি জানান। সিরাজ বলেন, আমি গতকাল খালেদা জিয়াকে দেখতে গিয়েছিলাম। দেখলাম দেশনেত্রী-গণতন্ত্রের নেত্রী হাসপাতালের বেডে শুয়ে । প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে তিনি বলেন, যদি খালেদা জিয়ার খারাপ কিছু হয় তাহলে দেশবাসী আপনাদের ক্ষমা করবে না। ।

গোলাম মোহম্মদ সিরাজ বিলাসী পণ্য এক বছরের জন্য আমদানি বন্ধ করা, বড় বড় প্রকল্প আপাতত স্থগিত করার আহ্বান জানান। অর্থমন্ত্রী বাজেটে কর্মসংস্থান সৃষ্টি, স্বাস্থ্য, শিক্ষা ও কৃষি খাতে বরাদ্দে তেমন নজর দেন নি। এ বাজেট ধনীদের প্রাধান্য দেয়া হয়েছে। এখানে ধনীরা আরো ধনী হবে, দরিদ্র আরো দরিদ্র হবে। বাজেটে ক্ষুদ্র ও মাঝারী ব্যবসায়ীরা ক্ষতিগ্রস্থ হবে।

তিনি জানান, গত ৮ বছরের মধ্যে সর্বোচ্চ মূদ্রাস্ফীতি হয়েছে ৭.৬৫ শতাংশ। তার মধ্যে খাদ্যে মূল্যস্ফীতি সব চেয়ে বেশী। বাজেটে দুর্নীতি প্রতিরোধে পদক্ষেপ নিয়ে অর্থমন্ত্রী কিছু না বলায় তিনি ক্ষোভ প্রকাশ করেন। বলেন, গত ১২ মাসে সুইস ব্যাংকে আরো জমা পড়েছে সাড়ে ২ হাজার ৯২৮ কোটি টাকা। বিদেশে পাচার হওয়া অর্থ নাম মাত্র কর দিয়ে দেশে আনার সুযোগ দেয়া অসাংবিধানিক, এতে দুর্নীতিকে প্রশ্রয় দেয়া হবে।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়