×

জাতীয়

প্রধানমন্ত্রীকে কাছে পেয়ে যা বললেন সিলেটের মেয়র আরিফ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ জুন ২০২২, ০১:৪৩ পিএম

প্রধানমন্ত্রীকে কাছে পেয়ে সিলেটের মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, আমাদের সিলেট শহরের ৮০ শতাংস মানুষ বন্যা কবলিত হয়ে পড়েছেন। আমাদের ১৯৮৮ ও ২০০৪ সালসহ বড় বড় বন্যা মোকাবিলা করার অভিজ্ঞতা থাকলেও এবারের বন্যায় আমরা অসহায় হয়ে পড়েছি। এমন অসহায় হয়ে পড়বো আমরা কখনো ভাবিনি। আমাদের অভিজ্ঞতার আলোকে অনেক কাজ করেছি কিন্তু সেগুলো কাজে আসেনি। বন্যার পানি সব ভাসিয়ে নিয়ে গেছে।

মঙ্গলবার (২১ জুন) সকালে সিলেট সার্কিট হাউজে জেলা প্রশাসন আয়োজিত বন্যা দুর্গতদের পুনর্বাসনে মতবিনিময় সভা শেষে প্রশ্নোত্তর পর্বে এসব কথা বলেন তিনি।

এ সময় মেয়র বলেন, আমাদের অনেক আশ্রয়কেন্দ্র ডুবে গেছে। সাধারণ মানুষের জন্য আমরা যত ব্যবস্থা নিয়েছে সেগুলোও তেমন কাজে আসেনি। এবারের বন্যা আমাদের বড় অসহায় করে ফেলেছে। তার পরেও আমরা বন্যা দুর্গতদের পাশে দাঁড়িয়েছি। এ সময় মেয়র সেনাবাহিনীর প্রশংসা করে তাদের ভূমিকার অত্যান্ত গুরুত্বপূর্ণ বলেও জানান তিনি।

আরিফুল হক চৌধুরী বলেন, আমাদের সিলেট শহরে পর্যাপ্ত ত্রাণ না থাকা সত্ত্বেও আমরা ব্যাক্তিগত উদ্যোগে অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে কাজ করে যাচ্ছি। সিলেট শহরের একটা মানুষও না খেয়ে থাকবে না বলেও প্রধানমন্ত্রীকে আশ্বাস দেন সিলেট মেয়র।

এবার সিলেটে কি পরিমান ভয়াবহ বন্যা আপনি না দেখলে বিশ্বাস করবেন না এমন কথা বলতেই প্রশ্নকারীকে থামিয়ে প্রধানমন্ত্রী বলেন, আমি বন্যা এলাকার মানুষ। আমি দেখিনি কে দেখছে। আমি সব সময় বন্যা এলাকার মানুষের খোঁজ-খবর রাখি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App