×

জাতীয়

পদ্মা সেতুর আয়ের টাকা কোন খাতে ব্যয় হবে জানতে চায় বিএনপি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ জুন ২০২২, ০৮:৪৩ পিএম

পদ্মা সেতুর আয়ের টাকা কোন খাতে ব্যয় হবে জানতে চায় বিএনপি

মঙ্গলবার (২১ জুন) বিকেলে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সভায় বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু। ছবি: ভোরের কাগজ

সরকারকে উদ্দেশ্য করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু বলেছেন, বলা হতে পারে পদ্মা সেতুর আয়ের টাকা জনগণের কল্যাণে ব্যয় করা হবে, কিন্তু পদ্মা সেতু থেকে কত টাকা আয় করবেন এবং সে টাকা জনগণের কোন কোন খাতে ব্যয় করবেন তা জানাতে হবে। কারণ টাকাটা আমার, টাকাটা কারও বাপের নয়। রোজগার করবে সেতু থেকে সে টাকা কোথায় ব্যয় করবেন সেটা আমাকে বলতে হবে।

মঙ্গলবার (২১ জুন) বিকেলে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সভায় তিনি এসব কথা বলেন। ঢাকা মহানগর উত্তর বিএনপির উদ্যোগে বন্যার্তদের সাহায্যার্থে এই সভার আয়োজন করা হয়।

নিজের টাকা দিয়ে পদ্মা সেতু তৈরি করলে পয়সা দিয়ে উঠতে হবে কেন সভায় এমন প্রশ্ন তোলেন ইকবাল হাসান মাহমুদ টুকু। তিনি বলেন, সরকার জনগণকে বলছে নিজেদের টাকায় পদ্মা সেতু তৈরি করা হয়েছে। আর আওয়ামী লীগের নেতারা মনে করে তাদের পকেটের টাকা দিয়ে তৈরি হয়েছে। নিজেদের কোন টাকা; এদেশের ১৮ কোটি মানুষের টাকা। যে টাকা দিয়ে সেতু করা হয়েছে বাংলাদেশের মানুষের এই সেতুর ভার যে কতদিন বইতে হবে সেটার কোনো ধারণা নেই।

বিএনপির এই নীতিনির্ধারক আরও বলেন, বিগত সময় গুলোতে দেশের বন্যা পরিস্থিতি মোকাবেলায় তৎপর ছিলো বিএনপি এবারও থাকবে। বন্যার্তদের সাহায্যে সব সাংগঠনিক কাজ স্থগিত রাখা হয়েছে। মানুষের পাশে দাঁড়ানোকেই সাংগঠনিক ক্ষমতা বলে মনে করে বিএনপি।

সভায় বক্তব্য রাখার একপর্যায়ে টুকু বলেন, একদিকে সিলেটের মানুষ পানিবন্দি অবস্থায় কষ্ট করছে, কিন্তু আওয়ামী লীগ তাদের পাশে না দাঁড়িয়ে সেতু উদ্বোধনের জন্য টাকা খরচ করছে। শিল্পী আনছে, লেজার ব্যবস্থা করছে। এসব করে জাতির সঙ্গে প্রতারণা করছে আওয়ামী লীগ।

টুকু আরও বলেন, বিএনপি জনগণের দল। জনগণের স্বার্থকে প্রাধান্য দিয়ে এই দলটি বারবার জনগণের ভোটে ক্ষমতায় এসেছে। পৃথিবীতে স্বাধীনতার ইতিহাস হয় পাতায় পাতায়, আর বাংলাদেশের স্বাধীনতার ইতিহাস হয় এক পাতায়। সাত কোটি কম্বল এসেছিল, কিন্তু তার মধ্যে শেখ মুজিবের কম্বল ছিল না। এরা চোরের দল, লুটেরার দল।

বিএনপির শীর্ষপর্যায়ের এই নেতা বলেন, আগামী ২৩ তারিখে আমরা লিফলেট বিলি করব এবং জনগণের কাছ থেকে টাকা সংগ্রহ করব যে যা দেবে তা গুচ্ছিত করে আমারা বন্যার্তদের পাশে দাঁড়াবো। এটা করার মূল কারণ হচ্ছে আমরা জনগণের দল।

সভায় সভাপতিত্ব করেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান ও সঞ্চালনায় ছিলেন ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App