×

সারাদেশ

দেওয়ানগঞ্জে বন্যা পরিস্থিতির অবনতি, পানিবন্দি অর্ধ লক্ষাধিক মানুষ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ জুন ২০২২, ০২:৫০ পিএম

দেওয়ানগঞ্জে বন্যা পরিস্থিতির অবনতি, পানিবন্দি অর্ধ লক্ষাধিক মানুষ

বন্যায় প্লাবিত দেওয়ানগঞ্জ উপজেলা পরিষদ

জামালপুরের দেওয়ানগঞ্জ বাহাদুরাবাদ যমুনা নদীর পানি গত ২৪ ঘণ্টায় ৮ সেন্টিমিটার বৃদ্ধি পেয়ে বিপৎসীমার ৫৬ সেন্টিমিটার উপর দিয়ি প্রবাহিত হচ্ছে।

এতে উপজেলা পরিষদসহ উপজেলার পাঁচটি ইউনিয়নের প্রায় অর্ধ লক্ষাধিক মানুষ পনিবন্দি হয়ে পড়েছে। এছাড়া ৪৩টি শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা ও ৮শ’ ৫২ হেক্টর জমির পাট, আউশ, সবজি ও মরিচ পানির নিচে তলিয়ে গেছে। বাড়িতে পানি উঠার ফলে বাঁশের মাচা ও চৌকি উঁচু করে রাত্রি যাপন করছে অনেকে, আবার অনেকে দেওয়ানগঞ্জ রেল উচ্চবিদ্যালয় রেলওয়ে স্টেশনে আশ্রয় নিয়েছে।

উপজেলার ৩৭টি সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ৬টি মাধ্যমিক বিদ্যালয়ের মাঠ প্লাবিত হওয়ায় পাঠদান বন্ধ রয়েছে। বন্যায় রাস্তা তলিয়ে যাওয়ায় নৌকা ও ভেলায় করে চলাচল করছে প্লাবিত এলাকার মানুষ। বুধবার সকালে সরেজমিনে দেখা যায়, উপজেলার চুকাইবাড়ী, চিকাজানি, বাহাদুরাবাদ, পাররামপুর, চরআম খাওয়া ইউনিয়নের মানুষ চরম দুর্ভোগ পোহাচ্ছেন। চারদিকে পানি থাকায় কর্মহীন হয়ে পড়েছে ওই এলাকার মানুষ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা কামরুন্নাহার শেফা জানান, বন্যার্তদের মাঝে ত্রান বিতরণ অব্যাহত রয়েছে। বন্যার সার্বিক পরিস্থিতি জেলা প্রশাসক (ডিসি) কে অবগত করেছি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App