×

সারাদেশ

কক্সবাজারে ভারতীয় সহকারী হাইকমিশনের উদ্যোগে অষ্টম যোগ দিবস উদযাপিত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ জুন ২০২২, ১১:১৬ পিএম

কক্সবাজারে ভারতীয় সহকারী হাইকমিশনের উদ্যোগে অষ্টম যোগ দিবস উদযাপিত

মঙ্গলবার (২১ জুন) কক্সবাজারে অষ্টম আন্তর্জাতিক যোগ দিবসের অনুষ্ঠানে যোগ সেশনে অংশ নেন ইউএনএইচসিআরের কর্মকর্তা ও অন্যান্য যোগ অনুরাগীরা। ছবি: ভোরের কাগজ

কক্সবাজারে ভারতীয় সহকারী হাইকমিশনের উদ্যোগে অষ্টম যোগ দিবস উদযাপিত

কক্সবাজারে জাতিসংঘের মানবাধিকার পরিষদ ইউএনএইচসিআরের সহযোগিতায় চট্টগ্রামে অবস্থিত ভারতীয় সহকারী হাইকমিশনের উদ্যোগে অষ্টম যোগ দিবস উদযাপিত হয়েছে।

মঙ্গলবার (২১ জুন) কক্সবাজারে অষ্টম আন্তর্জাতিক যোগ দিবসের অনুষ্ঠানে সহকারী হাইকমিশনার ডা. রাজীব রঞ্জন তার বক্তব্যে সুস্বাস্থ্য ও সুস্থতার প্রচারে যোগের গুরুত্ব তুলে ধরেন। তিনি বলেন, যোগ ব্যায়াম সমগ্র মানবজাতির জন্য ভারতীয় প্রাচীন ঐতিহ্যের এক অমূল্য উপহার। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি যখন ২০১৪ সালের সেপ্টেম্বরে জাতিসংঘের সাধারণ পরিষদে ২১ জুনকে আন্তর্জাতিক যোগ দিবস হিসেবে উদযাপনের আহ্বান জানান, প্রস্তাবটি তখন অভূতপূর্ব সাড়া পায়। বাংলাদেশসহ রেকর্ড সংখ্যক ১৭৭টি দেশ এই প্রস্তাব গ্রহণ করে।

[caption id="attachment_355490" align="aligncenter" width="700"] ইউএনএইচসিআর ও ভারতীয় সহকারী হাইকমিশনের সদস্যরা মঙ্গলবার যোগ দিবসের অনুষ্ঠানে ভবিষ্যতে একসঙ্গে কর্মসূচি দিতে সম্মত হন। ছবি: ভোরের কাগজ[/caption]

ইউএনএইচসিআরের কর্মকর্তা ও অন্যান্য যোগ অনুরাগীরা যোগ সেশনে অংশ নেন। ভারতীয় সহকারী হাইকমিশন ও ইউএনএইচসিআর উভয়েই ভবিষ্যতে একসঙ্গে আরও কর্মসূচির জন্য সম্মত হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App