আপনার আচরণ সভ্য দেশের জন্য কলঙ্ক

আগের সংবাদ

প্রত্যন্ত এলাকার হাজারো বন্যার্তকে খাবার দিল সিলেট শিক্ষাবোর্ড

পরের সংবাদ

বিএনপি কেমন নির্বাচন চায় ইসিতে বলার পরামর্শ ফারুক খানের

প্রকাশিত: জুন ২১, ২০২২ , ৯:৫৬ অপরাহ্ণ আপডেট: জুন ২১, ২০২২ , ৯:৫৬ অপরাহ্ণ

বিএনপিকে নির্বাচনে আসা, না আসা নিয়ে মাঠে-ঘাটে বক্তব্য না দিয়ে তারা কি চান তা নিয়ে নির্বাচন কমিশনের সঙ্গে আলোচনা করার পরামর্শ দিয়েছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাংসদ ফারুক খান।

মঙ্গলবার (২১ জুন) জাতীয় সংসদে ২০২২-২৩ অর্থ বছরের বাজেটের ওপর সাধারণ আলোচনায় বিএনপিকে এই পরামর্শ দেন তিনি। এ সময় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর অধিবেশনে সভাপতিত্ব করছিলেন।

ফারুক খান বলেন, বিএনপি নেতারা প্রতিদিন বিভিন্ন সময় মাঠে-ঘাটে আওয়ামী লীগ সরকারের অধীনে নির্বাচনে যাবে না, ইভিএমে তাদের সায় নেই প্রভৃতি কথাবার্তা বলে বেড়াচ্ছে। প্রকৃতপক্ষে তারা কি চাচ্ছে তা নির্বাচন কমিশনকে (ইসি) খোলাখুলি আলোচনা করতে হবে।

এদিকে প্রধানমন্ত্রীর উন্নয়ন কর্মকাণ্ডের ভূয়সী প্রসংসা করে তিনি বলেন, আওয়ামী লীগ সরকার টানা তিন মেয়াদ ক্ষমতায় থেকে বাজেট প্রণয়ন করছে। এবার ছয় লাখ ৭০ হাজার কোটি টাকার দেশের সর্ববৃহৎ বাজেট প্রণীত হয়েছে।

বিরোধীদের উদ্দেশে তিনি বলেন, কিন্তু যারা দেশের উন্নয়ন দেখে না। তারা এ বাজেট বাস্তবায়ন হবে না বলে দাবি করে। অথচ পরিসংখ্যান দেখে বলা যায় আওয়ামী লীগ সরকারের বেশিরভাগ বাজেট ৯০ শতাংশ বাস্তবায়িত হয়েছে। এমনকি করোনা মহামারির সময় রেমিট্যান্স বেড়েছে ৩৬ শতাংশ।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়